সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ

বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ

ল্যাটিন আমেরিকা-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিবিসিসিআই) পরিচালনা পর্ষদ ব্রাজিলের রাষ্ট্রদূত এইচ.ই. জনাব পাওলো ফার্নান্দো ডায়াস ফেরেস এর সাথে ঢাকায় ১৮শে মার্চ ২০২৩ মঙ্গলবার সৌজন্য সাক্ষাত করেন।

LABCCI-এর সভাপতি মোঃ আনোয়ার শওকত আফসার ১৪-১৯ জুলাই ২০২৩ -এ মধ্যে ব্রাজিলে একটি বাণিজ্য প্রতিনিধিদল যাওযার ঘোষণা দিয়েছেন। প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন BIDA-এর নির্বাহী চেয়ারম্যান, লোকমান হোসেন মিয়া, সিনিয়র সচিব। কৃষি, খাদ্য প্রক্রিয়াকরণ, টেক্সটাইল, সয়াবিন, সূর্যমুখী, লৌহ আকরিক, পেট্রোলিয়াম তেল, সার, আরএমজি, কাঠের লগ, পাট, চামড়া ও ওষুধ রপ্তানি ইত্যাদির মতো সেক্টরগুলির উপর B2B এবং নেটওয়ার্কিং সেমিনার অনুষ্ঠিত হবে।

  প্রতিনিধি দলের উদ্দেশ্য হল

১. প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ (FDI) আকৃষ্ট করা যা ল্যাটিন আমেরিকার ব্যবসায়ীদের জন্য বাংলাদেশের সম্ভাব্য খাতে বিনিয়োগের একটি বড় সুযোগ হতে পারে।

২. ল্যাটিন আমেরিকা অঞ্চলে বাংলাদেশী পণ্য এবং পরিষেবাগুলি অন্বেষণ এবং প্রচার করা এবং ল্যাটিন আমেরিকা থেকে উদীয়মান বাংলাদেশের বাজারে ব্যবসার প্রচার করা।

মাননীয় রাষ্ট্রদূত জনাব পাওলো ফার্নান্দো দিয়াস ফেরেস প্রতিনিধিদলের জন্য প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। তিনি আরও ব্যক্ত করেন যে ব্রাজিল বাংলাদেশের বন্ধু এবং তারা বাংলাদেশীদের জন্য ব্যবসার পরিবেশ সহজ করবে।

LABCCI থেকে  শহীদ আলম, সিনিয়র সহ-সভাপতি,  মোঃ সায়েম ফারুকী, যুগ্ম সম্পাদক, মোঃ সাখাওয়াত হোসেন মামুন, পরিচালক, জোবায়ের আহমেদ, পরিচালক, রাজীব হায়দার, পরিচালক নিজামউদ্দিন মাহমুদ হোসেন, পরিচালক নোয়াফেল বিন রেজা, পরিচালক মোঃ জহিরুল কাইয়ুম, পরিচালক মিস মেহেরুন নেসা ইসলাম উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ