শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ৮ নভেম্বর

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ৮ নভেম্বর

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ৮ নভেম্বর ২০১৩ শুক্রবার সকাল ১০টায় দেশের ৬১টি জেলায়(পার্বত্য তিন জেলা ব্যতীত) একযোগে অনুষ্ঠিত হবে। এরই মধ্যে বৈধ প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএস-এর মাধ্যমে পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করে সংগ্রহ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। বুধবার এক তথ্য বিবরণীতে এ বিষয়ে জানানো হয়।

এতে বলা হয়, লিখিত পরীক্ষায় “পরীক্ষার্থীগণ প্রবেশপত্র ছাড়া পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নোট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন ও ভ্যানিটি ব্যাগ, পার্স, ইলেকট্রনিক্স ঘড়ি বা যে কোন ইলেকট্রনিক্স ডিভাইস ইত্যাদি সঙ্গে রাখতে বা বহন করতে পারবেন না।” যদি কোন পরীক্ষার্থী উল্লিখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন তাকে তাৎক্ষণিক বহিষ্কার করা হবে।

বৈধ প্রার্থীগণ অনলাইনের মাধ্যমে http://dpe.teletalk.com.bd এ ওয়েবসাইট হতে প্রবেশপত্র ডাউনলোড করে সংগ্রহ করতে পারবেন। ওএমআর শিট পূরণের নির্দেশনাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য ওয়েবসাইট: www.dpe.gov.bd এ পাওয়া যাবে।

পরীক্ষার পূর্ব মুহূর্তে একশ্রেণির অসাধু ব্যক্তি/প্রতিষ্ঠান ভুয়া প্রশ্নপত্র তৈরি করে ও নানারকম প্রতারণা করে থাকে উল্লেখ করে বিবরণীতে এ জাতীয় অসাধু প্রতারকদের আইনশৃঙ্খখলা বাহিনীর হাতে সোপর্দ এবং এ সংক্রান্ত তথ্যাদি আইনশৃঙ্খখলা বাহিনীসহ সংশ্লিষ্টদের অবহিত করার জন্যও অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ