সোমবার, মে ২৭, ২০২৪
প্রচ্ছদখেলার সময়৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ

৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ

আর মাত্র কয়েক মাস পরই বসছে ক্রিকেট বিশ্বকাপের মেলা। এ মেলাকে সামনে রেখে প্রস্তুত হচ্ছে ভারত। এরই মধ্যে ১৩তম এ আসরের শুরু ও শেষ ম্যাচের তারিখ জানা গেছে। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, আগামী ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে বৈশ্বিক এ আসর। আর ফাইনাল ম্যাচ হবে ১৯ নভেম্বর। এ আসরের জন্য ১২টি স্টেডিয়ামের সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। পৃথিবীর সবচেয়ে বড় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচটি।

সব মিলিয়ে ৪৬ দিনের এ আসরে দশটি দল খেলবে মোট ৪৮টি ম্যাচ। এ জন্য ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গোহাটি, হায়দ্রাবাদ, কলকাতা, লক্ষ্ণৌ, ইন্দোর, রাজকোট ও মুম্বাইয়ের স্টেডিয়াম প্রস্তুত করা হয়েছে। এছাড়া অফিশিয়াল ওয়ার্মআপের জন্য ‌আরও কয়েকটি ভেন্যু প্রস্তুত করা হচ্ছে। সাধারণত বিশ্বকাপ শুরুর এক বছর আগে ভেন্যু ও ফিকশ্চার ঘোষণা করে আইসিসি। কিন্তু এবার রয়েছে কিছু জটিলতা। এখনও ভারত সরকারের সবুজ সংকেত পায়নি বিসিসিআই। রয়েছে ট্যাক্স জটিলতা।

এদিকে ভারত সফরে পাকিস্তান দলের ভিসা জটিলতা নিয়েও চলছে আলোচনা। মেগা ইভেন্টে পাকিস্তান দলের অংশগ্রহণের বিষয়ে সরকারের সঙ্গে বনিবনা হচ্ছে না দেশটির ক্রিকেট বোর্ডের। এসব ওঠেছে আইসিসির মিটিংয়ে; আলোচনা হয়েছে এশিয়া কাপের ভেন্যু নিয়েও। তবে চূড়ান্ত সিদ্ধান্তের ব্যাপারে এখনও কিছুই জানায়নি কোনো পক্ষ।

আরও পড়ুন

সর্বশেষ