শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদটপইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্য

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্য

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর জ্যেষ্ঠ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে দলটির সংসদীয় বোর্ডের সদস্য করা হয়েছে।
রবিবার (১৯ মার্চ) দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তার ওপর অর্পিত ক্ষমতাবলে দলীয় সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেনকে সংসদীয় বোর্ডের সদস্য করেছেন।
প্রবীন ও বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চট্টগ্রামের মিরসরাই আসন থেকে সাত বারের নির্বাচিত সংসদ। দলীয় সভানেত্রী আস্থাভাজন এই নেতাকে চট্টগ্রামের রাজনীতির অভিভাবক বলে মনে করেন দলটির স্থানীয় পর্যায়ের নেতাকর্মীরা। পরপর তিন মেয়াদে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যের দায়িত্ব পালন করছেন তিনি।
সর্বশেষ সম্মেলনে এই নেতাকে দলটির জৈষ্ঠ সদস্য করা হয়। এবার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে সংসদীয় বোর্ডের সদস্য করায় স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।
গত ডিসেম্বরে অনুষ্ঠিত আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে সংসদীয় মনোনয়ন বোর্ডের নাম ঘোষণা করা হয়।
সেই সময় দলীয় সভাপতি শেখ হাসিনা ১১ সদস্যের এ কমিটির ১০ জনের নাম ঘোষণা করেন। মোশাররফ হোসেন যুক্ত হওয়ার পর বোর্ডে আর কোনো পদ ফাঁকা নেই।
এই বোর্ডের চেয়ারম্যান দলের সভাপতি শেখ হাসিনা। অন্য সদস্যরা হলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আব্দুল্লাহ, কাজী জাফর উল্যাহ, রমেশ চন্দ্র সেন, ওবায়দুল কাদের, মো. রাশিদুল আলম ও ডা. দীপু মনি।

আরও পড়ুন

সর্বশেষ