শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনস্বাধীনতার শক্তি ছাড়া আপস এক সাগর রক্তের সঙ্গে বেইমানি : ভূমিমন্ত্রী

স্বাধীনতার শক্তি ছাড়া আপস এক সাগর রক্তের সঙ্গে বেইমানি : ভূমিমন্ত্রী

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন তাঁর পিতার লালিত স্বপ্নকে বুকে ধারণ করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তোমরাও ঠিক তেমনি জাতির পিতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নকে বুকে ধারণ করে দেশকে শান্তির দিকে এগিয়ে নিয়ে যাবে। তোমরাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের নৌকার সহযাত্রী।

শুক্রবার (৩ মার্চ) চট্টগ্রাম শারীরিক শিক্ষা কলেজে ৭ম চট্টগ্রাম বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যাম্পে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

IMG_20230304_091148তিনি বলেন, বাংলাদেশে রেড ক্রিসেন্ট দীর্ঘ সময় ধরে কাজ করছে। যেকোনো জাতীয় বিপর্যয়ে রেড ক্রিসেন্ট ফ্রন্ট লাইনার যোদ্ধা হিসেবে কাজ করে। প্রজন্ম থেকে প্রজন্মে এটি হয়ে আসছে। তোমাদের পাঁচ দিনব্যাপী এই ক্যাম্প স্মৃতিমধুর হয়ে থাকবে।

তোমাদের এই অভিজ্ঞাতা ছোট ভাই বোনদের মাঝে ছড়িয়ে দিলে তারাও রেড ক্রিসেন্টের ক্যাম্পিং করতে উৎসাহিত হবে। তোমরা একসময় কেউ ব্যবসায়ী, কেউ ব্যারিস্টার, কেউ সচিবের দায়িত্ব পালন করবে। সুতরাং তোমরা একটা কথা মাথায় রাখবে এ দেশ স্বাধীনতার অর্জন করেছে এক সাগর রক্তের বিনিময়ে। স্বাধীনতার স্বপক্ষের শক্তি ছাড়া কারো সঙ্গে আপস করবে না। যদি আপস করো তাহলে এক সাগর রক্তের সঙ্গে বেইমানি করা হবে।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্টেজারার এমএ ছালামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংসদ এমএ লতিফ, চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নুর-উর রহমান।

সম্মানিত অতিথি ছিলেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য রিজিয়া সুলতানা লুনা, সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম, সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আবদুল জব্বার, সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগ এর পরিচালক ইমাম জাফর সিকদার, জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, শাহাদাত হোসেন চৌধুরী রুমেল, মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল, সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য এইচ এম সালাউদ্দিন, কাজী তৌফিকুল আযম, মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, মোশরাফুল হক চৌধুরী পাভেল, মোঃ ইমতিয়াজ, জেলা ইউনিট ইউএলও আবদুল মান্নান, সিটি ইউনিটের ইউএলও আবদুর রহিম আকঁন, চট্টগ্রামের যুব প্রধান গাজী মো. ইফতেখার হোসেন ইমু প্রমুখ।FB_IMG_1677900117476

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের সহযোগিতায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের আয়োজনে ৭ম বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যাম্প ২০২৩ চট্টগ্রাম ‘যুব নেতৃত্বের প্রসার, সবুজ বিশ্বের অঙ্গীকার’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সরকারি শারীরিক শিক্ষা কলেজে গত ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান হয়েছে ।

চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলা, সিটির করপোরেশন এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান সহ সারাদেশের ৬৮টি ইউনিট থেকে চার দিনব্যাপী ১ হাজার ৪৫০ জন যুব স্বেচ্ছাসেবক এবং দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা অংশ নিয়েছেন। সুশৃঙ্খল এবং ক্যাম্প সুচারুরূপে সম্পাদনের লক্ষ্যে সাব ক্যাম্প বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এবং ৭ জন বীর শ্রেষ্ঠের নামে ৮টি সাব ক্যাম্প করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ