মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদখেলার সময়কয়েক ঘণ্টা পরেই মাঠে গড়াবে বিপিএলের নবম আসরের ফাইনাল

কয়েক ঘণ্টা পরেই মাঠে গড়াবে বিপিএলের নবম আসরের ফাইনাল

কয়েক ঘণ্টা পরেই মাঠে গড়াবে বিপিএলের নবম আসরের ফাইনাল খেলা। যেখানে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট স্ট্রাইকার্স। কুমিল্লার নেতৃত্বে আছেন ইমরুল কায়েস ও সিলেটের মাশরাফী বিন মোর্ত্তজা। এ পর্যন্ত কুমিল্লা জিতেছে তিনটি শিরোপা। আর সিলেটের মাশরাফীর নেতৃত্বে চার শিরোপা অর্জনের রেকর্ড রয়েছে। এবার কার ঝুলি পূর্ণ হবে, সেটি এখন সময়ের অপেক্ষা। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ফাইনাল খেলায় মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট স্ট্রাইকার্স। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে ঢাকা গ্লাডিয়েটর্স শিরোপা জেতে মাশরাফীর নেতৃত্বে। ২০১৩ সালে দ্বিতীয় আসরেও ঢাকা গ্লাডিয়েটর্স শিরোপা জেতে মাশরাফীর অধিনায়কত্বে। টানা দুই আসরে শিরোপা জিতে চমক দেখান দ্য ম্যাশ।

এরপরে ২০১৫ সালে বিপিএলের তৃতীয় আসরে ঢাকার বদলে মাশরাফী কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নেতৃত্ব দেন। দল বদলের সঙ্গে সঙ্গে ঢাকাও হ্যাটট্রিক শিরোপার স্বাদ থেকে বঞ্চিত হয়। ঢাকা ব্যর্থ হলেও অধিনায়ক হিসেবে মাশরাফী জেতেন হ্যাটট্রিক শিরোপা। আর ঢাকার শিরোপা মাশরাফীর সঙ্গে চলে যায় কুমিল্লার ঘরে।

বিপিএলের চতুর্থ আসরে সাকিব আল হাসানের নেতৃত্বে শিরোপা পায় ঢাকা ডাইনামাইটস। পঞ্চম আসরে সাকিবের ঢাকার বিপক্ষে ফাইনাল খেলেন মাশরাফী। ওই সময়ে তিনি ছিলেন রংপুর রাইডার্সের অধিনায়ক। তাতে সাকিবকে ব্যর্থ করে অধিনায়ক হিসেবে বিপিএলের চতুর্থ শিরোপা হাতে তোলেন মাশরাফী বিন মোর্ত্তজা। আর রংপুর পায় নিজেদের প্রথম শিরোপা।

বিপিএলের ষষ্ঠ আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দায়িত্বে আসেন ইমরুল কায়েস। তার নেতৃত্বে দলটি জেতে দ্বিতীয় শিরোপা। সপ্তম আসরে আন্দ্রে রাসেলের নেতৃত্বে শিরোপা জেতে রাজশাহী রয়্যালস। আর অষ্টম আসরে ইমরুল কায়েসের নেতৃত্বে কুমিল্লা ভিক্টোরিয়ান্স জেতে সবশেষ শিরোপা। যেটি তাদের তৃতীয় শিরোপা। তবে তিন আসর পরে আবার ফাইনালে এসেছেন মাশরাফী। এবার তার দল সিলেট স্ট্রাইকার্স।

ইতোমধ্যে কুমিল্লার তিন শিরোপার পাশে আরও একটি যোগ হবে নাকি অধিনায়কের পাঁচ শিরোপা ছোঁয়ার স্বাদ পূর্ণ হবে? এই উত্তর জানা যাবে আজ রাতেই। যদি মাশরাফীর পাঁচ পূর্ণ হয়, তাহলে সিলেট পাবে প্রথম শিরোপার স্বাদ।

আরও পড়ুন

সর্বশেষ