শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়পদ্মা ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

পদ্মা ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

গ্রাম বাংলায় ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার চ্যালেঞ্জ নিয়ে “Back To Basics” এই স্লোগানে উৎসবমুখর পরিবেশে হয়ে গেলো পদ্মা ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন-২০২৩। শনিবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানের পুলিশ কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয় এই সম্মেলন।

প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন পদ্মা ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. আবুল হোসেন (ব্যবস্থাপনা পরিচালক, আইসিবি), তামিম মারজান হুদা , এম ইমতিয়াজ ফারুক, এবং সৈয়দ রফিকুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক রিয়াজ খান।

প্রধান অতিথির বক্তব্যে ড. চৌধুরী নাফিজ সরাফাত, গতবছর ব্যাংকের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং  সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের অভিনন্দন জানান। তিনি আরো বলেন, বৈশ্বিক অর্থনীতির মন্দা এই সময়ে টিকে থাকার লড়াইয়ে বিচক্ষণ পরিচালনা পর্ষদ এবং দক্ষ সিনিয়র ম্যানেজমেন্ট টিমের আন্তরিকতায় দ্রুত এগিয়ে যাচ্ছে পদ্মা ব্যাংক। তিনি ব্যাংকের দ্রুত উন্নতির লক্ষ্যে উত্তম সেবা প্রদান ও আধুনিক প্রযুক্তিনির্ভর গতিশীল বহুমুখী ব্যাংকিং সেবা প্রদানের উপর গুরুত্ব আরোপ করেন।

সম্মেলনে সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক রিয়াজ খান, ব্যবসা পর্যালোচনা ও ঋণ আদায় সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এছাড়া ২০২৩ সালের বার্ষিক ব্যবসায়িক লক্ষ্যমাত্রা প্রদান করেন ও এই লক্ষ্যমাত্রা অর্জনে দিক নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, ভিশন “টুয়েন্টি টুয়েন্টি থ্রি” নিয়ে কাজ করছি আমরা। কয়েক বছরের জন্য একসাথে পরিকল্পনা না করে আমরা সবাই মিলে যদি একটি বছরের সার্বিক কাজকে লক্ষ্যমাত্র হিসেবে নির্ধারণ করি তাহলে দ্রুতই লোকসানের খাতা থেকে নাম মুছে যাবে পদ্মা ব্যাংকের, ইনশাআল্লাহ।

ব্যবসায়িক সম্মেলনে অন্যান্যের মধ্য আরো উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আহসান চৌধুরী, এসইভিপি ও সিএইচআরও এম আহসান উল্লাহ খান, এসইভিপি ও এইচওবি সাব্বির মো. সায়েম এবং সিনিয়র ম্যানেজমেন্টের সদস্যরা-সহ সকল শাখা ব্যবস্থাপক  এবং অন্যান্য সকল বিভাগের প্রায় সাড়ে তিনশ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সম্মেলনে গতবছরের সেরা পারফরম্যান্সের জন্য বিজনেস, রিস্ক, অপারেশন্স এবং সাপোর্ট ফাংশানের জন্য ৪১টা ক্যাটাগরীতে পুরস্কার দেয়া হয়। এছাড়া নারী গ্রাহকদের জন্য পদ্মা এলিগেন্ট এফডি-সহ পদ্মা প্রফেশনালস এফডি এবং পদ্মা মৌসুম স্কিম-সহ তিনটি পণ্যের মোড়ক আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ