বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবাংলাদেশ বিমানের নতুন চেয়ারম্যান মোস্তফা কামাল

বাংলাদেশ বিমানের নতুন চেয়ারম্যান মোস্তফা কামাল

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীনকে বাংলাদেশ বিমানের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। রোববার (১৫ জানুয়ারি) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব আবদুল আউয়াল স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।Mostafa kamal

প্রজ্ঞাপনে বলা হয়েছে, দ্য কোম্পানিস অ্যাক্ট ১৯৯৪-এর আওতায় স্বাক্ষরিত আর্টিকেল অব অ্যাসোসিয়েশন অব বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের ৩৮ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী ২০২৩ সালের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের পরিচালনা পর্ষদ গঠন করা হলো। পর্ষদে বিমানের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোস্তফা কামাল উদ্দীন।

পর্ষদের অপরিবর্তিত সদস্যরা (পরিচালক) হলেন: জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, অর্থ বিভাগের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব, অ্যাফেয়ার্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশের (সিএএবি) চেয়ারম্যান, সহকারী বিমানবাহিনী প্রধান (অপারেশনস), সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার-ইন-চিফ, বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ব্যারিস্টার তানজিব-উল আলম, দ্য কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী এবং বিমানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (পদাধিকারবলে)।

২০১৭ সালের ২৫ আগস্ট মোস্তফা কামাল উদ্দীন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব হন। তিনি চলতি বছর ১২ জানুয়ারি চাকরি থেকে অবসর নেন। সবশেষ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন

সর্বশেষ