শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদটপরাজধানীতে শীতের তীব্রতা আরও বেড়েছে

রাজধানীতে শীতের তীব্রতা আরও বেড়েছে

রাজধানীতে শীতের তীব্রতা আরও বেড়েছে। ভোর থেকে ঘন কুয়াশায় আচ্ছন্ন রাজধানীর আকাশ। ঘড়ির কাঁটায় সকাল সাড়ে ১১টা অতিক্রম করলেও মেলেনি সূর্যের দেখা। এদিকে তাপমাত্রা আরও কমবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ আবদুর রহমান গণমাধ্যমকে বলেন, ঢাকায় হঠাৎ করে শীতের তীব্রতা বেড়েছে। এটা আরও কমবে। তাপমাত্রা কমার কারণ হলো; রাতের তুলনায় হঠাৎই দিনের তাপমাত্রা কম, ব্যাপক কুয়াশা এবং সূর্যের দেখা না পাওয়া। এসব কারণে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান বেশ কমেছে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৯ ডিগ্রি সেলসিয়াস; ঢাকার সর্বনিম্ন ১৪.১ ডিগ্রি সেলসিয়াস।
মঙ্গলবার (৩ জানুয়ারি) ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৮.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা হচ্ছে টেকনাফে ২৯.৪ ডিগ্রি।

মঙ্গলবার পঞ্চগড়ে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস, নওগাঁয় ১০.৮ ডিগ্রি সেলসিয়াস, দিনাজপুরের তাপমাত্রা ১০ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে উঠানামা করছে; সঙ্গে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। এ ছাড়াও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন

সর্বশেষ