মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদটপবিকল্প ও গ্রহণযোগ্য প্রস্তাব দেওয়া না হলে নয়াপল্টনেই সমাবেশ : মির্জা আব্বাস

বিকল্প ও গ্রহণযোগ্য প্রস্তাব দেওয়া না হলে নয়াপল্টনেই সমাবেশ : মির্জা আব্বাস

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশের জন্য বিকল্প ও গ্রহণযোগ্য প্রস্তাব দেওয়া না হলে নয়াপল্টনেই সমাবেশ করা হবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গ্রেপ্তার, জুলুম, বাধা-বিপত্তি উপেক্ষা করে নেতাকর্মীরা সমাবেশ সফল করার চেষ্টা করছে। আর অহেতুক আতঙ্কিত সরকার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করে সমাবেশে বাধা দেয়ার চেষ্টা করছে। নেতাকর্মীদের বাসায় বাসায় হানা দিচ্ছে। সরকারকে নির্ঘুম করতে পেরে বিএনপি সার্থক।

তিনি বলেন, ছাত্রলীগের সমাবেশের সময় বিভিন্ন রাস্তা বন্ধ করছে পুলিশ। অথচ বিএনপির বিষয়ে অন্য আচরণ করছে। সমাবেশের জন্য যে জায়গায় আবেদন করা হয়েছে সেখানেই সমাবেশ হবে।

মির্জা আব্বাস বলেন, এটা শান্তিপূর্ণ কর্মসূচি, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন। যদি বাধা সৃষ্টি করা হয় যেকোনো পরিস্থিতির জন্য সরকার দায়ি থাকবে। যদি বোমাবাজি বা সহিংসতার ঘটনা ঘটে সেগুলো আওয়ামী লীগ করবে। যতো কথাই বলা হোক ১০ ডিসেম্বর সমাবেশ হবে।

তিনি বলেন, বিএনপির প্রস্তাব এরইমধ্যে দেওয়া হয়েছে। বিএনপির জায়গায় সমাবেশের অনুমতি না দিলে এখন গ্রহণযোগ্য বিকল্প প্রস্তাব আওয়ামী লীগকে দিতে হবে।

এদিকে বিএনপি আর কোনো স্থানের প্রস্তাব করবেনা জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এখন বিকল্প প্রস্তাব সরকারকে দিতে হবে এবং তবে তা গ্রহণযোগ্য। তা না হলে নয়াপল্টনে সমাবেশ হবে। তিনি বলে, নয়াপল্টনে সমাবেশের অনুমতি না দিয়ে ঘোলাটে পরিস্থিতি তৈরি করলে সরকার দায়ি থাকবে।

আরও পড়ুন

সর্বশেষ