শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েদেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। উত্তরের হিমেল হাওয়ার কারণে জেলায় ক্রমান্বয়ে বাড়ছে শীতের তীব্রতা। দিনে তাপমাত্রা স্বাভাবিক থাকলেও সন্ধ‍্যা নামতেই সেই তাপমাত্রা প্রায় অর্ধেকে নেমে আসছে। বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল ৯টায় সেখানে তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এদিকে শীতের তীব্রতায় বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের তথ‍্যমতে, গত কয়েকদিন ধরে জেলার তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস ওঠানামা করেছে। বইছে উত্তরের হিমেল হাওয়া। আর এতেই জেলার নিম্নআয়ের লোকজন পড়েছেন বিপাকে। পঞ্চগড় সদর উপজেলার খালপাড়া গ্রামের মনির ও তেলিপাড়া গ্রামের আনিস বলেন, ঠান্ডার তীব্রতা বেড়ে যাওয়ায় সকালে কাজে বের হতে সমস্যা হচ্ছে। তবুও জীবিকার তাগিদে কাজে যেতে হচ্ছে।

শহরের কামাতপাড়া মহল্লার সফিকুল বলেন, আমরা মোটা কাপড় পড়ে বের হতে পারলেও নিম্নআয়ের লোকজনের অনেকেরই ঠান্ডা নিবারণে মোটা কাপড় নেই। তারা কাজের সন্ধানে বের হয়ে দুর্ভোগে পড়ছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, গত কয়েকদিনে জেলায় গড়ে  ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াসে তাপমাত্রা ওঠানামা করেছে। বৃহস্পতিবার সকাল ৯টায় তেতুঁলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন

সর্বশেষ