শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদআরো খবর......হরতালের সমর্থনে রাজধানীতে গাড়িতে আগুন, ককটেল বিস্ফোরণ

হরতালের সমর্থনে রাজধানীতে গাড়িতে আগুন, ককটেল বিস্ফোরণ

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিরোধীদলের হরতালের আগের দিন রাজধানীর কাকরাইল, মতিঝিল, তেজগাঁও, মহাখালি, কাঁটাবন ও গুলিস্তানে গাড়িতে আগুন ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রাজধানীর কাকরাইল নাইটিঙ্গেল মোড়ে পুলিশকে লক্ষ্য করে পর পর দুইটি ককটেল বিস্ফোরণ ঘটায় হরতাল সমর্থকরা। পুলিশ জানায়, হঠাৎ করে সন্ধ্যার দিকে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে হরতাল সমর্থকরা পালিয়ে যায়।

এদিকে ফায়ার ব্রিগেড নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা নিলুফার ইয়াসমিন জানান, রোববার সকাল ১০টা ৪০ এর দিকে মিতিঝিল টিএন্ডটি স্কুলের সামনে একটি বাসে এবং দুপুর ১২টার দিকে তেজগাঁও বিএসটিআই অফিসের সামনে আরেকটি আগুন দেয়া হয় বলে খবর পান তারা। আমাদের চারটি ইউনিট দুই স্থলে গিয়ে আগুন নেভায়। কারা, কীভাবে আগুন দিয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে জানান তিনি। তিনি বলেন, তেজগাঁও এর বাসটি রানা গ্রুপের স্টাফ বাস ছিল।
এরপর বেলা ২টার দিকে মহাখালীর তিতুমীর কলেজের সামনে পরপর তিনটি ককটেল বিস্ফোরণ ঘটে। এ সময় কলেজের বিপরীতে পর্যটন হোটেলের সামনে থাকা একটি মিনিবাসে হঠাৎ আগুন জ্বলতে দেখা যায়। পরে স্থানীয়রাই তা নিভিয়ে ফেলেন। বনানী থানার ওসি ভূঁইয়া মাহবুব হোসেন বলেন, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। বেলা ২টা ৪০ এ গুলিস্তানে ইলিশ পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। কাঁটাবনে বিকাল সাড়ে ৩টায় আরেকটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা মো. আলী জানান, অগ্নিনির্বাপক বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত সপ্তাহে তিন দিন হরতাল করার পর সোমবার থেকে বুধবার আরো তিন দিনের হরতালের ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দল।
আরও পড়ুন

সর্বশেষ