সরকারকে বাধ্য করতে হবে পদত্যাগ করতে : মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নয়াপল্টনেই হবে ১০ ডিসেম্বরের সমাবেশ, সেদিন ঘোষণা হবে শেখ হাসিনা সরকারের পতনের এক দফার কর্মসূচি।

মঙ্গলবার (২২ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহসভাপতি মো. নয়ন মিয়া নিহতের প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

বিকেল তিনটায় শুরু হওয়া সমাবেশে যোগ দেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মির্জা ফখরুল বলেন, ‘মানুষের জীবন নিয়ে খেলছে সরকার, আন্দোলনে ফেটে পড়তে হবে, সরকারকে বাধ্য করতে হবে পদত্যাগ করতে। ১০ ডিসেম্বর নতুন ঘোষণা আসবে, একদফা একদাবি; হাসিনার পতনের কর্মসূচি আসবে। বিদেশিরাও হতভম্ব। পুলিশের ঘাড়ে বন্দুক রেখে শেখ হাসিনা নির্যাতন চালিয়ে ক্ষমতায় আছে; তার দায় বাহিনীকে নিতে হবে। র‌্যাব নিজেরা গুলি করে মানুষ হত্যা করেনি, শেখ হাসিনার নির্দেশে অপকর্ম করে মার্কিন নিষেধাজ্ঞার মধ্যে পড়েছে তারা। পুলিশ বাহিনীর ওপর এমন নিষেধাজ্ঞা আসুক বিএনপি তা চায় না।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে নয়ন নিহতের ঘটনা সাজানো– এমন বক্তব্যের কড়া সমালোচনা করেন তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন দক্ষিণ ও উত্তর বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু ও আমিনুল হক।

About bdsomoy