কর্ণফুলী গ্যাসের নতুন এমডি রফিকুল ইসলাম

দুর্নীতিসহ নানা ঘটনায় ব্যাপক সমালোচিত কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল’র) ব্যবস্থাপনা পরিচালক এম এ মাজেদকে অপসারণ করা হয়েছে। রাষ্ট্রীয় ওই কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের চলতি দায়িত্ব দেওয়া হয়েছে প্রকৌশলী রফিকুল ইসলামকে। পেট্রোবাংলা গতকাল শনিবার এক অফিস আদেশের মাধ্যমে তাকে সরিয়ে দেয়। চলতি দায়িত্ব পাওয়া রফিকুল ইসলাম রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানির জেনারেল ম্যানেজার (কারিগরি ক্যাডার) হিসেবে কর্মরত ছিলেন।

পেট্রোবাংলার আদেশে বলা হয়েছে, রফিকুল ইসলামকে চলতি দায়িত্ব হিসেবে ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব প্রদান করা হলো। উক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে কোনো কর্মকর্তা, নিয়োগ, বদলি, পদোন্নতি পদায়ন করা হলে রফিকুল ইসলাম পূর্বের পদে ফিরে যাবেন। এম এ মাজেদকে ওএসডি করে পেট্রোবাংলায় আনা হয়েছে।

পেট্রোবাংলার দায়িত্বশীল একটি সূত্র এ খবর নিশ্চিত করে বলেছে, ঘুষ, দুর্নীতির অভিযোগসহ নানা অনিয়মে এম এ মাজেদের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রক্রিয়া চলমান রয়েছে। তার বিরুদ্ধে উত্থাপিত নানা অভিযোগের ব্যাপারে গঠিত তদন্ত কমিটি দীর্ঘ তদন্ত শেষে রিপোর্ট প্রদান করে। তদন্ত কমিটির অনুসন্ধান এবং রিপার্টের ভিত্তিতে তাকে সরিয়ে দেয়া হলো বলেও সূত্র জানিয়েছে।

About bdsomoy