মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউরোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ১৮ দলীয় ঐক্যজোট

রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ১৮ দলীয় ঐক্যজোট

রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ১৮ দলীয় ঐক্যজোট। শুক্রবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ সদস্য শামসুজ্জামান দুদু এ ঘোষণা দেন।

তিনি জানান, বিরোধী দলের কারান্তরীণ সব নেতাকর্মীর মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল ও বর্তমান সরকারের পদত্যাগের দাবি  এবং সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট এ হরতাল করবে।

দুদু বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী, এ ধরনের কথা বলে আপনি  নিজে লজ্জা না পেলেও আমরা লজ্জা পাই। আপনি কি ভুলে গেছেন, তত্ত্বাবধায়ক সরকারের জন্য দিনের পর দিন হরতাল অবরোধ করেছিলেন। আপনার ছাত্রলীগের নেতাকর্মীরা বাসে অগ্নিসংযোগসহ বিভিন্ন ধরনের নাশকতা চালিয়েছিলো। অবশ্যই আপনি ভুলে গেছেন তৎকালীন সময়ে আপনি কি করেছিলেন এবং কি বলেছিলেন।”

তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম যে সমালোচনা করেছেন তার প্রতিবাদে দুদু বলেন, “আপনি জেল খেটেছেন,আপনি মামলার সাজাপ্রাপ্ত আসামি, আপনি ভেবেচিন্তে কথা বলুন। আপনি যার সম্পর্কে কথা বলছেন, তিনি খুব শিগগিরই বাংলাদেশে আসবেন। এসে নির্বাচন করবেন। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রীও হবেন। তার সম্পর্কে বলতে হলে ভেবে বলুন।”

আরও পড়ুন

সর্বশেষ