শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদটপযুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে চার বাংলাদেশির জয়

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে চার বাংলাদেশির জয়

স্থানীয় সময় মঙ্গলবার (৮ নভেম্বর) যুক্তরাষ্ট্রে বহুল আলোচিত মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি আমেরিকান ভোট দেন। নিউইয়র্কসহ বাংলাদেশি অধ্যুষিত বিভিন্ন স্টেটে ভোট কেন্দ্রগুলোতে অন্য ভাষার সঙ্গে বাংলায়ও নির্দেশনা দেয়া হয়। নিউইয়র্কে ব্যালট পেপারও ছিল বাংলায়। মধ্যবর্তী নির্বাচনে মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের ৩৫টি ও নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের ৪৩৫টি আসনের সবকটিতে ভোট হয়। এছাড়াও ৩৬টি স্টেটে গভর্নর পদ ও সবকটি অঙ্গরাজ্যের আইন সভায়ও নির্বাচন হয়।

এতে জর্জিয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয়বারের মতো নির্বাচিত হন বাংলাদেশি আমেরিকান শেখ রহমান। জর্জিয়া স্টেট সিনেটে প্রথমবারের মতো নির্বাচন করে জয়ী হন নাবিলা ইসলাম। এছাড়া কানেকটিকাট স্টেট সিনেটে বিজয়ী হন আরেক বাংলাদেশি আমেরিকান মো. রহমান। তারা সবাই ডেমোক্র্যাটিক পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে নিউ হ্যাম্পশায়ার হাউস অব রিপ্রেজেন্টেটিভস পদে টানা পঞ্চমবারের মতো বিজয়ী হয়েছেন রিপাবলিকান প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত আবুল খান। মধ্যবর্তী নির্বাচনে চার বাংলাদেশি আমেরিকানের বিজয়ে উল্লসিত যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরা। নিউইয়র্কের মূলধারার তরুণ রাজনীতিক আহনাফ আলম ও জর্জিয়ার তানজিনা ইসলাম চার বাংলাদেশি আমেরিকানের বিজয়ে তাদের অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুন

সর্বশেষ