শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......ফের স্বর্ণের বার আটক শাহ আমানত বিমানবন্দরে

ফের স্বর্ণের বার আটক শাহ আমানত বিমানবন্দরে

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর লাগেজ তল্লাশি করে ২৫টি স্বর্ণের বার পাওয়া গেছে। শনিবার বেলা ১২টার দিকে লাগেজটি স্ক্যানিং করে স্বর্ণের বার খাকার বিষয়ে নিশ্চিত হওয়ার পর সেগুলো উদ্ধার করা হয়। তবে ওই লাগেজের যাত্রীকে শনাক্ত করা যায়নি।

বিমানবন্দরে দায়িত্বরত চট্টগ্রাম কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো.আনিসুর রহমান  বলেন, ‘পরিত্যক্ত একটি লাগেজে ২৫টি স্বর্ণের বার পেয়েছি। প্রতিটির ওজন ১০ তোলা। আমরা জব্দ তালিকা তৈরি করছি।’

 নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (ইমিগ্রেশন) মোহাম্মদ মিজানুর রহমান  বলেন, ‘কাস্টমস কর্তৃপক্ষ একটি লাগেজ তল্লাশি করে ২৫টি স্বর্ণের বার উদ্ধার করেছে বলে আমরা শুনেছি। আমরা অবৈধভাবে স্বর্ণের বার আনার সঙ্গে জড়িত চোরাচালানিকে খুঁজে বের করার চেষ্টা করছি।’

 কাস্টমস সূত্রে জানা গেছে, মধ্যপ্রাচ্যের দোহা থেকে দুবাই হয়ে আসা এয়ার এরাবিয়া ফ্লাইটের এক যাত্রী লাগেজটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে আসেন। ফ্লাইটটি শুক্রবার রাতে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছে। রাতেই যাত্রীরা সবাই বিমানবন্দর ত্যাগ করেন।

 তবে ওই ফ্লাইটে আসা একটি লাগেজে স্বর্ণের বার থাকার খবর আগেই নিশ্চিত হয় কাস্টমসের ইন্টেলিজেন্স বিভাগ। শনিবার লাগেজগুলো তল্লাশি করার সময় স্বর্নের বারগুলো পাওয়া যায়।

 গত চার মাসে এ নিয়ে চতুর্থবারের মত কাস্টমস কর্তৃপক্ষ চট্টগ্রাম বিমানবন্দরে স্বর্ণের বার আটক করতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন সহকারী রাজস্ব কর্মকর্তা মো.আনিসুর রহমান।

আরও পড়ুন

সর্বশেষ