আয়েবার সভাপতি জয়নুল, মহাসচিব এনায়েতউল্লাহ

অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবার) কনভেনশনে প্রত্যক্ষ ভোটে ইঞ্জিনিয়ার ডক্টর জয়নুল আবেদীন সভাপতি এবং কাজী এনায়েত উল্লাহ মহাসচিব হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন। চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে এই কনভেনশন অনুষ্ঠিত হয়। আয়েবা প্রবাসী সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানিয়েছে এই কনভেনশন থেকে। টেকশই এবং নিরাপদ অভিবাসন নিয়ে সরকারের সাথে কাজ করতে চায় এই সংগঠনটি।

জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন ভূঁইয়া কনভেনশনে প্রধান অতিথি ছিলেন। এ সময় তিনি নিরাপদ অভিবাসনকে উৎসাহিত করতে সরকারের সাথে আয়েবার নিবিড় সম্পর্ক স্থাপনের উপর জোর দেন।

সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীনের সভাপতিত্বে এবং রহমান খলিলুর মামুনের উপস্থাপনায় বক্তব্য রাখেন- মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, সহ-সভাপতি জিন্নুরাইন জায়গীরদার, ফখরুল আকমর সেলিম, আহমেদ ফিরোজ, রানা তসলিম উদ্দিন, আজহার কবির বাবুসহ আরো অনেকে। অনুষ্ঠানে সরকারের কাছে প্রবাসী সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান সংগঠনের নেতারা। টেকসই ও নিরাপদ অভিবাসনের মাধ্যমে দেশে রেমিটেন্সের প্রবাহ আরো বাড়ানো সম্ভব বলে আয়েবার নেতৃবৃন্দরা জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন রবিবার (১৬ অক্টোবর) এমদাদুল হক স্বপনের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে ইতালি ফ্রান্স ডেনমার্কসহ বিভিন্ন দেশের শিল্পীরা গান পরিবেশন করেন।

About bdsomoy