পরোয়ানাভুক্ত আসামি নুরজাহান গ্রুপের ডিরেক্টর টিপু সুলতান গ্রেপ্তার

হাজার কোটি টাকা ঋণখেলাপি মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি নুরজাহান গ্রুপের ডিরেক্টর টিপু সুলতানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে রাজধানীর গুলশান থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) নগরের খুলশী থানায় তাঁকে হস্তান্তর করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা। তিনি বলেন, ঋণখেলাপি মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি নুরজাহান গ্রুপের ডিরেক্টর টিপু সুলতানকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর সাউথইস্ট ব্যাংকের ২৬৮ কোটি ৯১ লাখ ৯০ হাজার ৪৫২ টাকার ঋণখেলাপি মামলায় নুরজাহান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও কানাডায় টাকা পাচারকারী জহির আহমেদ রতন এবং তাঁর ভাই ম্যারিন ভেজিটেবল অয়েলের চেয়ারম্যান টিপু সুলতানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন অর্থঋণ আদালতের বিচারক যুগ্ম জেলা জজ মুজাহিদুর রহমান। এছাড়া রতনসহ তাঁর দুই ভাইয়ের বিরুদ্ধে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের চার হাজার কোটি টাকা খেলাপি ঋণের দায় রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, গত ৮ সেপ্টেম্বর একই ব্যাংকের একই শাখা থেকে ৪৬৫ কোটি ৪৬ লাখ ৮৭ হাজার ৩৭০ টাকার ঋণখেলাপি মামলায় নুরজাহান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জহির আহমেদ রতনসহ ৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। বাকি পাঁচজন হলেন- জহিরের স্ত্রী মনোয়ারা প্রকাশ তাসমিন আহামেদ, ভাই টিপু সুলতান ও জসিম উদ্দিন, ইফতেখার আল-জাবের এবং ফরহাদ মনোয়ার। তাঁদের বিরুদ্ধে ৫ মাসের দেওয়ানি আটকাদেশে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল।

About bdsomoy