সিএমপি কমিশনারের সঙ্গে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের মতবিনিময়

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণপদ রায়ের সঙ্গে মতবিনিময় করেছে প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি এসোসিয়েশন। ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীর দামপাড়ায় সিএমপি সদর দপ্তরে সাধারণ সম্পাদক ওমানপ্রবাসী বাংলাদেশি শিল্পোদোক্তা মোহাম্মদ ইয়াছিন চৌধুরীর সিআইপির নেতৃত্বে এসোসিয়েশনের প্রতিনিধি দল মতবিনিময় বৈঠক করেন।cmp-CIP Forum

বৈঠকে এসোসিয়েশন নেতারা প্রবাসীদের আইনগত, নিরাপত্তাসহ বিভিন্ন সহায়তায় সিএমপির ‘প্রবাসী সহায়তা ডেস্ক’-এর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানান। তারা বলেন, ডেস্কের মাধ্যমে নানাভাবে উপকৃত হচ্ছেন সারাবিশ্বের বসবাসরত চট্টগ্রাম অঞ্চলের শত শত প্রবাসী। প্রবাসের কর্মস্থল থেকেই পুলিশী সেবা, আইনী সহায়তা, পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে পারছেন তারা।

পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় জাতীয় অর্থনীতিতে প্রবাসী বাংলাদেশিদের অবদানের কথা উল্লেখ করে বলেন, রেমিট্যান্সযোদ্ধা প্রবাসীরা আমাদের সম্পদ। তাঁরা যেন দেশ-প্রবাসে নিশ্চিন্ত-নিরাপদ থাকতে পারেন সেদিকে আমাদের বিশেষ নজর রয়েছে, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকি। তিনি আরও বলেন, প্রবাসী সহায়তা ডেস্কের মাধ্যমে সিএমপি প্রবাসীদের পাশে রয়েছে এবং থাকবে। প্রবাসীদের জন্য সহায়তা ডেস্ক ২৪ ঘন্টা প্রস্তুত রয়েছে।

বৈঠকে সিএমপির উপ পুলিশ পুলিশ কমিশনার (সিএসবি) মঞ্জুর মোরশেদ, এবং এসোসিয়েশনের সহ সভাপতি কাজী সরোয়ার হাবিব সিআইপি (জাপান), অর্থ সম্পাদক প্রকৌশলী আশরাফুর রহমান সিআইপি (ওমান), কার্যকরী পরিষদের সদস্য মোহাম্মদ জসিম উদ্দিন সিআইপি (দুবাই) ও আব্দুল করিম সিআইপি (ওমান) , সদস্য রফিকুল ইসলাম লিটন সিআইপি (মালয়েশিয়া) এবং প্রবাসী ব্যবসায়ী (যুক্তরাষ্ট্র) কায়সার বাবলু উপস্থিত ছিলেন ।

বৈধপথে সর্বোচ্চ রেমিটেন্স পাঠিয়ে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার প্রতি বছর সারাবিশ্বের প্রবাসী বাংলাদেশিদের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে এনআরবি সিআইপি নির্বাচিত করে থাকে। এই মর্যাদাপ্রাপ্ত প্রবাসী সিআইপিদের সংগঠন এনআরবি সিআইপি এসোসিয়েশন, বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধির পাশাপাশি প্রবাসীদের কল্যাণে ভূমিকা রেখে যাচ্ছে।

About bdsomoy