মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদটপসংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর শোক

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর শোক

জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামএমপি, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি , স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি, বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি, শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি,  পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি।

আজ পৃথক পৃথক শোকবার্তায় মন্ত্রী ও প্রতিমন্ত্রী মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সৈয়দা সাজেদা চৌধুরী মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন অংশগ্রহণের মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। নারীর রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতায়নে তাঁর ভূমিকা অপরিসীম।

সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে দেশবাসী বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত সৈনিক ও দক্ষ মুক্তিযুদ্ধের সংগঠককে হারালো আর আওয়ামী লীগের নেতাকর্মীরা হারালো একজন অভিভাবককে। আজীবন মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে বঙ্গবন্ধুর আদর্শের সংগ্রামের আপোষহীন ছিলেন সৈয়দা সাজেদা চৌধুরী। সৈয়দা সাজেদা চৌধুরী’র মৃত্যু গনতান্ত্রিক অভিযাত্রায় এক অপুরনীয় ক্ষতি। এ শুন্যতা অপূরণীয় ।

আরও পড়ুন

সর্বশেষ