ব্রেকিং নিউজ

অ্যাপল উন্মুক্ত করল আইফোন ১৪ সিরিজের ফোন

অবশেষে টেক জায়ান্ট অ্যাপল উন্মুক্ত করল আইফোন ১৪ সিরিজের ফোন। জরুরি মুহূর্তে স্যাটেলাইট সংযোগ ও কার ক্রাশ ডিটেকশন প্রযুক্তিসহ আইফোন ১৪ উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। আগামী ৯ সেপ্টেম্বর থেকে ভারতসহ বিশ্বের ৩০টি দেশে প্রি-অর্ডার নেওয়া শুরু হবে। তবে বিভিন্ন অ্যাপল স্টোরে ফোনগুলো পাওয়া যাবে ৭ অক্টোবর থেকে।

প্রতিষ্ঠানটি তাদের প্রধান কার্যালয়ে ফার আউট ইভেন্টের মাধ্যমে নতুন সিরিজটি লঞ্চ করে। প্রতিবারের মতো এবারও আইফোনের চারটি ভার্সন বাজারে আনা হয়েছে। এছাড়াও অ্যাপল ওয়াচ আলট্রা, এয়ারপডসহ আরও কয়েকটি নতুন প্রডাক্ট উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। তবে সবার আগ্রহের কেন্দ্রে ছিল আইফোন ১৪ সিরিজের ফোনগুলো।

অ্যাপল আইফোন ১৪ এর দুইটি সাইজ বাজারে এনেছে। একটি আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাস। নতুন এই ফোনগুলোতে স্মার্টফোনের জগতে সবচেয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। প্রথমবারের মতো জরুরি মূহুর্তে স্যাটেলাইট ব্যবহার উপযোগী প্রযুক্তি যুক্ত হয়েছে আইফোন ১৪ সিরিজের ফোনে।

এদিকে আইফোন ১৪ প্রোতে ৬.১ ইঞ্চি ও আইফোন ১৪ প্রো ম্যাক্সে  ৬.৭ ইঞ্চি ডিসপ্লে থাকছে। ডিপ পার্পল, সিলভার, গোল্ড ও স্পেস ব্ল্যাক লুকে ফোনগুলো পাওয়া যাবে। থাকছে ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি ও ১ ট্যারাবাইট স্টোরেজ এর ভ্যারিয়েন্ট।

আইফোন ১৪ এর ক্যামেরা

টেক জায়ান্ট তাদের আইফোন ১৪ সিরিজে ১২ ম্যাগাপিক্সেলের ক্যামেরা যুক্ত করেছে। এছাড়াও দ্রুত প্রযুক্তির সেন্সর যুক্ত করেছে। ফলে দ্রুত গতিতে ছবির বিষয়বস্তু নির্বাচন ও ছবি তুলতে সক্ষম এই সিরিজের ফোনগুলো। কম আলোতেও ভালো ছবি তুলতে পারবে আইফোন ১৪।

বর্তমানে আইফোন ১৪ এর দাম রাখা হয়েছে ৭৯৯ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় আনুমানিক ৭৫২৫৪ টাকা। তবে আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্সে বেশ পরিবর্তন আনা হয়েছে। এর মূল পরিবর্তন এসেছে ডিসপ্লেতে। আইফোন ১৪ প্রো এর দাম রাখা হয়েছে ৯৯৯ ডলার। বাংলাদেশি মুদ্রায় আনুমানিক ৯৪০৯১ টাকা।

About bdsomoy