বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউআধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিমানবাহিনীকে আধুনিক করে গড়ে তোলা হবে :...

আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিমানবাহিনীকে আধুনিক করে গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

তিন বাহিনীর (সেনা-নৌ ও বিমানবাহিনী) সদস্যদের এলপিআর ভাতা ছয় মাস থেকে বৃদ্ধি করে এক বছর করা হয়েছে। এ  ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার ঢাকা সেনানিবাসে বিমান বাহিনীর উদ্দেশে ভাষণ দেয়া শেষে প্রশ্নোত্তর পর্বে তিনি এ ঘোষণা দেন। তিনি বলেন, আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিমানবাহিনীকে আধুনিক করে গড়ে তোলা হবে।

বিমানবাহিনীর সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, বিমানবাহিনীর ভেতরে মূল চালিকা শক্তি হচ্ছে: ঊধ্বর্তন নেত্বতের প্রতি আস্থা, পারস্পারিক বিশ্বাস, সহমর্মিতা, ভাতৃত্ববোধ, কর্তব্যপরায়নতা, দায়িত্ববোধ ও সর্বপরি শৃঙ্খলা বজায় রাখা। আমার বিশ্বাস আপনারা নিজ কর্তব্য সম্পাদনে একনিষ্ঠভাবে কাজ করবেন।

প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের করে গড়ে তোলার হবে বলে আশ্বাস দেন। এ সময় তিন বাহিনীর প্রধানদের পদমর্যাদা এক করার দাবি জানান বিমানবাহিনীর এক কর্মকর্তা। তার দাবির প্রেক্ষিতে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও বেশ কয়েকটি বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি। এরমধ্যে রয়েছে সিলেটে বিমানবাহিনীর একটি ঘাঁটি তৈরি করা, দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার জন্য বিমানবাহিনীর আলাদা রেজিমেন্ট তৈরি করা, বিমানবাহিনীর উড্ডয়ন ও ঝুঁকি ভাতা বৃদ্ধি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিমানবাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ ইনামুল বারী। তিনি বিমানবাহিনীর উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকা- তুলে ধরেন। উপস্থিত ছিলেন—  প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা উপদেষ্টা মেজর জেনারেল (অব:) তারিক আহমেদ সিদ্দিক, সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরও পড়ুন

সর্বশেষ