শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদটপভারত সফরে গেলে শেখ হাসিনা সবসময় দিয়ে এসেছেন, কিছুই আনতে পারেননি :...

ভারত সফরে গেলে শেখ হাসিনা সবসময় দিয়ে এসেছেন, কিছুই আনতে পারেননি : মির্জা ফখরুল

ভারত সফরে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় দিয়ে এসেছেন, কিছুই আনতে পারেননি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। “আমাদের অভিজ্ঞতা এত তিক্ত, হতাশ হওয়ার মতো। প্রত্যেকবার দেখেছি অত্যন্ত হতাশার সঙ্গে, নিরাশার সঙ্গে; প্রধানমন্ত্রী ভারতকে দিয়ে এসেছেন কিন্তু কিছু নিয়ে আসেননি, ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করতে চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার নয়াদিল্লি পৌঁছেছেন। সফরকালে তার পানি ব্যবস্থাপনা, রেলওয়ে এবং বিজ্ঞান ও প্রযুক্তির মতো ক্ষেত্রে অন্তত সাতটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করার কথা রয়েছে।

মির্জা ফখরুল বলেন, “আগে ওনাকে দেশে ফিরতে দিন। দেখা যাক এবার তিনি কী নিয়ে আসেন। তারপর আমরা মন্তব্য করব।”আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য উন্নয়ন নয়, দেশকে লুটপাট করা বলে মন্তব্য করেন তিনি। বৈদেশিক মুদ্রার রিজার্ভ হ্রাস, জ্বালানী তেলের দামের রেকর্ড বৃদ্ধি এবং দেশব্যাপী বিদ্যুতের সংকটের জন্য দায়ী প্রধান সমস্যা হিসাবে ‘ক্ষমতাসীন দলের অপব্যবহার’কে দায়ী করেন তিনি।

ফখরুল অভিযোগ করেন, “যে কাজে আসলে ১০ হাজার টাকা খরচ হবে সে কাজে ৫০ হাজার টাকা বরাদ্দ করা হচ্ছে যাতে বাকি ৪০ হাজার টাকা তারা (ক্ষমতাসীন দল) পকেটে পুরে নিতে পারে।”

“পদ্মা সেতু এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মতো মেগা-প্রকল্পে অকল্পনীয় খরচ হয়েছে। কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টগুলো কেন নিষ্ক্রিয় থাকা অবস্থায় ক্যাপাসিটি চার্জের নামে পরিশোধ করা হয়েছে তার কোনো উত্তর সরকার এখনো দেয়নি,” মন্তব্য করেন বিএনপির শীর্ষ নেতা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, “সাইফুর রহমান শুধু রাজনীতিবিদই ছিলেন না, তিনি ছিলেন একজন দেশপ্রেমিক। যারা আজকে অর্থনীতিকে লুটপাট করে দেউলিয়া করে ফেলেছে সাইফুর রহমান বেঁচে থাকলে তাদের বিরুদ্ধে মাঠে নামতেন।”

খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় দলটির ভাইস চেয়ারম্যান ড. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, বিএনপি নেতা নাজিমুদ্দিন আলম ও কামরুজ্জামান রতন বক্তব্য দেন।

আরও পড়ুন

সর্বশেষ