শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদআরো খবর......মুক্তিযুদ্ধের সময় ভারতের অবদান আমরা কখনও ভুলব না : প্রধানমন্ত্রী

মুক্তিযুদ্ধের সময় ভারতের অবদান আমরা কখনও ভুলব না : প্রধানমন্ত্রী

ভারতে চার দিনের রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে আজ দিল্লীর রাষ্ট্রপতি ভবনে আমন্ত্রণ জানানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। সেখানে সংবর্ধনা অনুষ্ঠান শেষে হিন্দি ভাষায় ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। রাষ্ট্রপতি ভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শেখ হাসিনা বলেন, “মুক্তিযুদ্ধের সময় ভারতের অবদান আমরা কখনও ভুলব না।” এই কথাটাই তিনি বলেন হিন্দিতে। শেখ হাসিনা বলেন, “ছয় বছর এখানে থেকেছি। একটু একটু হিন্দি শিখেছি। তাই চেষ্টা করলাম হিন্দিতে বলতে।

শেখ হাসিনা আরো বলেন, “আমি আশা করি আমার ভারত সফরকালীন আলোচনা অত্যন্ত ফলপ্রসূ হবে। আমাদের মূল লক্ষ্য অর্থনৈতিক বিকাশ এবং আমাদের জনগণের মৌলিক চাহিদা পূরণ করা। আমরা এই কাজটা করতে সক্ষম হব। বন্ধুত্বের মাধ্যমে আপনি যেকোনো সমস্যার সমাধান করতে পারেন। তাই, আমরা সবসময় তাই করি।

হাসিনা আরও বলেন, “আমাদের প্রধান লক্ষ্য হলো আমাদের জনগণের দারিদ্র্য বিমোচন এবং অর্থনৈতিক উন্নয়ন। আমি মনে করি, এই সমস্ত ইস্যুতে আমাদের দুটি দেশই একসঙ্গে কাজ করছে। এতে শুধু ভারত ও বাংলাদেশের মানুষই নয়, সমগ্র দক্ষিণ এশিয়ার মানুষ ভালো জীবন পাবে।

প্রধানমন্ত্রী বলেন, “ভারত আমাদের বন্ধু। আমি যখনই ভারতে আসি, তা আমার জন্য আনন্দের। আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। আমরা একে অপরকে সহযোগিতা করছি।

আরও পড়ুন

সর্বশেষ