রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদটপবিএনপি ও জামায়াত আইএসআই দ্বারা পরিচালিত : হানিফ

বিএনপি ও জামায়াত আইএসআই দ্বারা পরিচালিত : হানিফ

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই’র থেকে বিএনপি-জামায়াতের জন্ম হয়েছে দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, বাংলাদেশের বিএনপি ও জামায়াত পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই দ্বারা পরিচালিত। তাদের জন্মই হয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই’র থেকে। এই দুটি দল পরিচালিত হয় একই জায়গা থেকে৷ এরা কখনো আলাদা হবে না।

সোমবার (২৯ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। হানিফ বলেন, ‘জামায়াতের আমির বলেছে, ২০ দলীয় জোট এখন কার্যকর নেই। তারা আর বিএনপির সঙ্গে নেই। আমি পরিষ্কারভাবে বলতে চাই, বিএনপি-জামায়াত কখনো আলাদা হতে পারে না। এটা তাদের রাজনৈতিক কৌশল। কারণ বিএনপির শীর্ষ নেতা তারেক রহমান ছাত্রশিবিরের এক সমাবেশে বলেছিল ছাত্রশিবির-ছাত্রদল এক মায়ের পেটের দুই ভাই। আর এক মায়ের দুই সন্তান বিএনপি এবং জামায়াত। এদের জন্মই হয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থার মাধ্যমে।

তিনি বলেন, জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে বাংলাদেশে কাজ করেছে। তার প্রমাণও সে রেখে গেছে। কর্নেল ফারুক এক সাক্ষাতকারে বলেছিলেন, ১৫ আগস্ট হত্যাকাণ্ডের আগে তারা দফায় দফায় জিয়াউর রহমানের সঙ্গে বৈঠক করেছে। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, এই দুটি দলকে রাজনৈতিকভাবে কোণঠাসা করতে হবে।

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল।

আরও পড়ুন

সর্বশেষ