মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃক যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃক যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ১৫ই আগস্ট ২০২২ খ্রি. স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড। জাতির পিতা ও তাঁর পরিবারসহ এ ঘটনায় শাহাদতবরণকারী সকলের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ১৫ই আগস্ট রাত ০০.০১ মিনিট থেকে ঢাকা হতে ছেড়ে যাওয়া প্রতিটি বহির্গমন ও আগমনী ফ্লাইটে জাতীয় শোক দিবসের ঘোষণা প্রচারের মাধ্যমে জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু হয়। দিবসটি উপলক্ষ্যে সোমবার বিমানের প্রধান কার্যালয়, মতিঝিল বিক্রয় অফিসসহ বিমানের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক স্টেশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং শোক ব্যানার স্থাপন করা হয়।

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর পক্ষ থেকে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়। সকাল ১১টায় বিমানের প্রধান কার্যালয় বলাকার কনফারেন্স রুমে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ যাহিদ হোসেন, বিমানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিমানের বিভিন্ন সংগঠনের প্রতিনিধিগণ উক্ত আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিন দুপুরে ঢাকার তেজগাঁও-এ অবস্থিত সরকারি শিশু পরিবার বালিকা-এর শিশুদেরকে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার (বিএফসিসি) থেকে খাবার সরবরাহ করা হয়। ১৫ই আগস্ট বাদ জোহর জাতির পিতা ও তাঁর পরিবারসহ এ ঘটনায় শাহাদতবরণকারী সকলের বিদেহ আত্মার মাগফিরাত কামনার্থে বিমানের সকল মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ