আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নোয়াখালীতে র‌্যালি ও আলোচনা সভা

নানা আয়োজনের মধ্য দিয়ে নোয়াখালীতে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। (২৩ জুন সকালে জেলা শহর মাইজদীতে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। এছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ও পরে কেক কাটা হয়।al nowakhali

জেলার আওয়ামী লীগের আহ্বায়ক খায়রুল আনম সেলিমের নেতৃত্বে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পুনরায় দলীয় কার্যালয়ে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আ.লীগের আহবায়ক খায়রুল আনম সেলিম, যুগ্ম-আহবায়ক শিহাব উদ্দিন শাহীন, যুগ্ম-আহবায়ক ও নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান সোহেল, জেলা শহর আ. লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুসহ দলের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার পর দলটির ওপর নানা ঝড় যায়। ১৯৮১ সালে দলের হাল ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯৯৬ সালে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। ২০০৭ সালে সেনাসমর্থিত ওয়ান-এলেভেন সরকার শেখ হাসিনাকে গ্রেফতার করে। কিন্তু তৃণমূল নেতাদের হাত ধরেই ঘুরে দাঁড়ায়। ২০০৮ সালের নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ও মহাজোট বিজয় অর্জন করে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী নির্বাচিত হন তিনি। এরপর ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে বিজয়ের মাধ্যমে টানা তৃতীয়বার ক্ষমতায় রয়েছেন শেখ হাসিনা।

About bdsomoy