ব্রেকিং নিউজ

পররাষ্ট্রমন্ত্রীর কাছে বন্যাদুর্গতদের জন্য ত্রাণ সহায়তা হস্তান্তর করেছে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন এবং বাংলাদেশ ফরেন সার্ভিস এসোসিয়েশন

সিলেটের বন্যাদুর্গত মানুষের জন্য সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে আনুষ্ঠানিকভাবে ত্রাণ সহায়তা হস্তান্তর করেছে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ) এবং বাংলাদেশ ফরেন সার্ভিস এসোসিয়েশন। আজ বিকালে ঢাকাস্থ রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আনুষ্ঠানিকভাবে এই ত্রাণ সহায়তা হস্তান্তর করা হয়। বিপিএমসিএ সভাপতি এম এ মুবিন খান এসোসিয়েশনের পক্ষ হতে ত্রাণ সহায়তা হিসেবে ৫০ হাজার ব্যাগ শুকনা খাবারের প্রতীকী প্যাকেট হস্তান্তর করেন যার মোট মূল্য ২০ লক্ষ টাকা। ত্রাণের এসব ব্যাগে চাল, ডাল, চিড়া, তেল, লবন, চিনি, গুঁড়ো দুধ, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট-সহ ১৫টি আইটেম রয়েছে এবং এগুলো ইতিমধ্যে সিলেটে প্রেরণ করা হয়েছে বলে বিপিএমসিএ সভাপতি জানিয়েছেন। এছাড়া বাংলাদেশ ফরেন সার্ভিস এসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ চৌধুরী এসোসিয়েশনের পক্ষ হতে সিলেটের বন্যাদুর্গত মানুষের ত্রাণ সহায়তার জন্য পররাষ্ট্রমন্ত্রীর নিকট ৫ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন।
পররাষ্ট্রমন্ত্রী এসময় বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন এবং বাংলাদেশ ফরেন সার্ভিস এসোসিয়েশনের এই মহতি উদ্যোগের জন্য ধন্যবাদ জানান। পররাষ্ট্রমন্ত্রী এ সময় বলেন, সিলেট অঞ্চলে এবারের বন্যা অত্যন্ত প্রলয়ঙ্কারী। তবে সরকারের পক্ষ হতে পর্যাপ্ত ত্রাণ পাঠানো হয়েছে এবং যথেষ্ট পরিমাণে ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে। তিনি বলেন, পর্যাপ্ত নৌযান না থাকায় মানুষকে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসা এবং তাদের কাছে ত্রাণ পৌঁছাতে অনেক বেগ পেতে হচ্ছে। পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেনা, নৌ ও বিমান বাহিনী, পুলিশ বাহিনীর সদস্যরা স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে বন্যাদুর্গতদের জন্য সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা এবং অন্যান্য প্রতিষ্ঠানের লোকজন মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন। পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের পক্ষ হতে মেডিকেল টিম পাঠানোর উদ্যোগের জন্যেও তাদের প্রতি ধন্যবাদ জানান।

About bdsomoy