ব্রেকিং নিউজ

মেঘনা পেট্রোলিয়াম সিবিএ নির্বাচনে বি-১৮৩৩ এর বিপুল ভোটে জয়লাভ

জাতীয় শ্রমিক লীগ এর অর্ন্তভূক্ত শ্রমিক কর্মচারীদের অধিকার ও ন্যায্য দাবী আদায়ের পরিক্ষিত সংগঠন মেঘনা পেট্রোলিয়াম  ট্রেড ইউনিয়ন (সিবিএ) এর নির্বাচন অদ্য ২২ জুন কোম্পানির ১২টি নির্বাচনী কেন্দ্রে পৃথক পৃথকভাবে অনুষ্ঠিত হয়। এতে বিপক্ষ মেঘনা পেট্রোলিয়াম এমপ্লয়িজ ইউনিয়ন বি-২২১২ কে হারিয়ে বিপুল ভোটে জয় লাভ করে শ্রমিক ইউনিয়ন (সিবিএ) রেজি নং বি-১৮৩৩। নির্বাচনে ২৩টি ডিপোর সমন্বয়ে অনুষ্ঠিত ১৮২টি ভোটের মধ্যে সর্বোচ্চ ১০৯টি ভোট পেয়ে জয়ী হয়েছেন মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন (সিবিএ) রেজি নং বি-১৮৩৩।

বুধবার বিকালে এর মোট ১২টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন শ্রমিক ইউনিয়ন নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আবু ওমামা ও বোরহান উদ্দিন শ্রম সহকারী পরিচালক, চট্টগ্রাম।

নির্বাচনে যথাক্রমে চট্টগ্রাম-১ হেড অফিস, চট্টগ্রাম কেন্দ্রে সর্বমোট ৫৫টি ভোটের মধ্যে এমপ্লয়িজ  ইউনিয়ন বি-২২১২ শুধুমাত্র ২২টি ভোট এবং শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ যথাক্রমে ৩২টি ভোট পেয়ে এগিয়ে থাকে।

পরবর্তীতে চট্টগ্রাম-২ প্রধান স্থাপনাগার কেন্দ্রে ৪৫টি ভোটের মধ্যে শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ যথাক্রমে ১৬টি ভোট এবং এমপ্লয়িজ ইউনিয়ন বি-২২১২ পেয়েছেন শুধুমাত্র ২৯টি ভোট।

ঢাকা অফিস কেন্দ্রে ১৮টি ভোটের মধ্যে এমপ্লয়িজ  ইউনিয়ন বি-২২১২ শুধুমাত্র ৩টি ভোট এবং শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ যথাক্রমে ১৫টি ভোট পেয়ে জয় লাভ করে।

গোদনাইল কেন্দ্রে ১০টি ভোটের মধ্যে এমপ্লয়িজ ইউনিয়ন বি-২২১২ কোন ভোট পায়নি যার মধ্যে শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ সর্বোচ্চ ১০টি ভোট পেয়ে জয় লাভ করে ।

ফতুল্লাহ কেন্দ্রে ৮টি ভোটের মধ্যে এমপ্লয়িজ ইউনিয়ন বি-২২১২ কোন ভোট পায়নি যার মধ্যে শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ সর্বোচ্চ ৮টি ভোট পেয়ে জয় লাভ করে ।

শ্রীমঙ্গল কেন্দ্রে ৩টি ভোটের মধ্যে শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ যথাক্রমে ১টি ভোট এবং এমপ্লয়িজ  ইউনিয়ন বি-২২১২ পেয়েছেন ২টি ভোট।

চাঁদপুর কেন্দ্রে ৪টি ভোটের মধ্যে শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ যথাক্রমে ১টি ভোট এবং এমপ্লয়িজ  ইউনিয়ন বি-২২১২ পেয়েছেন বাকী ৩টি ভোট।

ভৈরববাজার কেন্দ্রে ৪টি ভোটের মধ্যে এমপ্লয়িজ  ইউনিয়ন বি-২২১২ কোন ভোট পায়নি যার মধ্যে শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ পেয়েছেন ৪টি ভোট।

বরিশাল কেন্দ্রে ৮টি ভোটের মধ্যে এমপ্লয়িজ ইউনিয়ন বি-২২১২ কোন ভোট পায়নি যার মধ্যে শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ পেয়েছেন ৮টি ভোট।

বাঘাবাড়ি সিরাজগঞ্জ কেন্দ্রে ৭টি ভোটের মধ্যে শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ যথাক্রমে ৪টি ভোট এবং এমপ্লয়িজ  ইউনিয়ন বি-২২১২ পেয়েছেন বাকী ৩টি ভোট।

দৌলতপুর খুলনা কেন্দ্রে ১১টি ভোটের মধ্যে শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ যথাক্রমে ৫টি ভোট এবং এমপ্লয়িজ  ইউনিয়ন বি-২২১২ পেয়েছেন বাকী ৬টি ভোট।

পাবতীপুর ৯টি ভোটের মধ্যে শ্রমিক ইউনিয়ন বি-১৮৩৩ যথাক্রমে ৫টি ভোট এবং এমপ্লয়িজ  ইউনিয়ন বি-২২১২ পেয়েছেন বাকী ৪টি ভোট।

নির্বাচনে জয়ের পর সংগঠনের সাধারণ সম্পাদক হামিদুর রহমান ভোটের পরিবেশে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, আজকের এই বিজয় আমি সকল শ্রমিক কর্মচারীদের উৎসর্গ করলাম। সিবিএ সভাপতি সাদিকুর রহমান বলেন, আল্লাহ সবসময় সঠিক মানুষদের সাথেই আছেন। ঐক্য থাকলে কেউ হারাতে পারবে না। আমি সকল শ্রমিক কর্মচারী ভাই-বোনদের এই পরিশ্রমের জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি।

মেঘনা পেট্রোলিয়াম  লিমিটেড এ ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ব্যাপক ভোটারের উপস্থিতিতে বুধবার সকাল ১০টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা লেবার ডাইরেক্টর বলেন, কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

About bdsomoy