ব্রেকিং নিউজ

বাংলাদেশে এসে পৌছেছে ফুটবল বিশ্বকাপের ট্রফি

বাংলাদেশে এসে পৌছেছে ফুটবল বিশ্বকাপের ট্রফি। আজ ৮ জুন সকাল ১০টা ৪৫ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় ট্রফিটি। ৫৬টি দেশ ঘোরার পথে ঢাকায় ট্রফিটি এসেছে পাকিস্তান থেকে। ট্রফিটি কোকাকোলার চার্টার্ড ফ্লাইটে এসেছে।

বাংলাদেশে বিশ্বকাপের ট্রফির সঙ্গে এসেছেন ১৯৯৮ সালে ফ্রান্সকে বিশ্বকাপ জেতানো ফুটবলার ক্রিশ্চিয়ান কারেম্বু। ফ্রান্সের জার্সিতে ৫৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। তিনি ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত স্প্যানিশ ক্লাবে রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলেছেন ৫১টি ম্যাচ। তিনি ছাড়াও ফিফার আরো কয়েকজন কর্মকর্তা এই ট্রফির সঙ্গে এসেছেন।

বাংলাদেশে তাদের কাছ থেকে এই ট্রফি গ্রহণ করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। এ সময় তার সঙ্গে ছিলেন বাফুফে নির্বাহী সদস্য ও ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণ সহ আরো অনেকে।

খাঁটি স্বর্ণ দিয়ে তৈরি ৬.১৪২ কেজি ওজনের ট্রফিটি বিকালে যাবে বঙ্গভবনে। সন্ধ্যায় নেওয়া হবে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে। আর্মি স্টেডিয়ামে জনসাধারণের জন্য সেটি উন্মুক্ত থাকবে পরের দিন। সেখানে থাকবে বিশেষ কনসার্ট।

এ প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ট্রফিটি বাংলাদেশ থেকে যাবে পূর্ব তিমুরে। ৮ জুন ট্রফি প্রদর্শনী নেই। এদিন শুধুমাত্র বঙ্গভবন ও গণভবনে ট্রফি যাবে। পরের দিন বিকালে আর্মি স্টেডিয়ামে কনসার্ট হবে। সেই কনসার্টে জনসাধারণের প্রবেশ থাকলেও ছবি তোলার সুযোগ থাকবে সীমিত।

About bdsomoy