সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদআরো খবর......সমাবেশের প্রস্তুতি প্রায় চূড়ান্ত করেছে আওয়ামী লীগ ও বিএনপি

সমাবেশের প্রস্তুতি প্রায় চূড়ান্ত করেছে আওয়ামী লীগ ও বিএনপি

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ ও কাজির দেউড়ি মোড়ে সমাবেশের প্রস্তুতি প্রায় চূড়ান্ত করেছে আওয়ামী লীগ ও বিএনপি। শুক্রবার ভোর থেকে পৃথক সমাবেশ স্থলে মঞ্চ তৈরি ও মাইক বাঁধার কাজ শুরু হয়। শুক্রবার সকাল থেকেই নগরীতে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। এরমধ্যেই চলছে দুই দলের সমাবেশের প্রস্তুতি।

তবে সময় স্বল্পতার জন্য বিএনপির কাজির দেউড়ি মোড়ে সমাবেশের জন্য স্থায়ী কোন মঞ্চ তৈরি করা হচ্ছে না। দুটি ট্রাকে দাঁড়িয়ে নেতারা বক্তব্য দেবেন বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

অন্যদিকে শহীদ মিনার এলাকায় বাঁশের মঞ্চ তৈরি করছে আওয়ালীগ। দুপুর ২টার আগেই মঞ্চ তৈরি, মাইক বাঁধাসহ সমাবেশের সার্বিক প্রস্তুতি শেষ হয়ে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

এদিকে শুক্রবার সকাল ১১টার দিকে সমাবেশে প্রস্তুতি সরেজমিন পরিদর্শন করেছেন বিএনপি নেতারা। সেখানে তারা বিকেলের সমাবেশে লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে আশা প্রকাশ করেছেন।

সকাল ১০টার দিকে কাজির দেউড়ি মোড়ে গিয়ে দেখা গেছে, বিভিন্ন পয়েন্টে মাইক বাধার কাজ চলছে। আনা হচ্ছে সমাবেশের বিভিন্ন সরঞ্জাম। কাজের তদারকিতে রয়েছেন ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীরা। সমাবেশের জন্য ৬০টি মাইক বিভিন্ন পয়েন্টে বাধা হচ্ছে বলে জানা গেছে। সমাবেশস্থলে বিপুল পরিমান পুলিশ মোতায়েন রয়েছে।

শুক্রবার ভোর ৬টা থেকে শহীদ মিনারের পাদদেশে মঞ্চ তৈরির কাজ শুরু হয়। এলাকার বিভিন্ন পয়েন্টে মাইক বাধা হচ্ছে। নিয়ে আসা হয়েছে সমাবেশের বিভিন্ন সরঞ্জাম। সমাবেশ শুরু হওয়ার আগেই মঞ্চ তৈরির কাজ শেষ হবে জানিয়েছেন মঞ্চ তৈরিসহ সমাবেশ প্রস্তুতি কাজের তদারকির দায়িত্বে থাকা স্থায়ীন ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারি।

তিনি  বলেন, সমাবেশে প্রস্তুতির মধ্যেই সকাল থেকেই সমাবেশস্থলে বিভিন্ন এলাকা থেকে সমাবেশে যোগ দিতে এসেছেন। তবে জুমার নামাজের পর দুপুর ২টা থেকে সমাবেশের কার্যক্রম শুরু হবে।

লালদিঘী মাঠের পরিবর্তে কাজির দেউড়ি মোড়ে সমাবেশ করার অনুমতি পাওয়া গণতন্ত্র ফিরিয়ে আনার আকাঙ্খার ফল বলে মন্তব্য করেছেন নগর বিএনপির সভাপতি আমীর খস‍রু মাহমুদ চৌধুরী।

শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে সমাবেশস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি বলেন, সমাবেশের অনুমতি পাওয়ার মাধ্যমে জনগণের বিজয় হয়েছে। এর মাধ্যমে আমরা জনগণকে সঙ্গে নিয়ে সামনের দিকে এগিয়ে যাবো। সরকার পতন না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, জনগণ ছাড়া কোন দল আন্দোলন করতে পারে না। বর্তমানে সরকারি বিরোধী যে আন্দোলন তা জনগণের আন্দোলন। আর তাই আমরা যে কোন মূল্যে লালদিঘী মাঠে সমাবেশ করবো বুঝতে পেরে কাজির দেউড়িতে সমাবেশের অনুমতি দিয়েছে।

পরিদর্শনকালে নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, শামসুল আলম, সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন, বিএনপি নেতা আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ