ব্রেকিং নিউজ

পি কে হালদার এবং তার সহযোগীদের আরো ১৪ দিন রিমান্ডে চায় ইডি

কলকাতায় গ্রেপ্তার বাংলাদেশের অন্যতম বড় অর্থ কেলেঙ্কারির হোতা পি কে হালদার এবং তার সহযোগীদের আরও ১৪ দিনের রিমান্ডে নিতে চেয়েছে ভারতের ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রনালয়ের আর্থিক তদন্তকারী সংস্থা- ইডি।

মঙ্গরবার সকালে কলকাতার ব্যাঙ্কশাল আদালতে তাদেরকে হাজির করা হয়। পি কে হালদারের কাছ থেকে রিমান্ডে পাওয়া তথ্য নিয়ে একটি প্রতিবেদন তৈরি করবে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-ইডি। সেই প্রতিবেদন কেন্দ্রীয় সরকারকে পাঠানো হবে বলে জানা গেছে। এরপরেই, তদন্ত এবং তার কাছ থেকে জেরায় পাওয়া তথ্যের প্রতিবেদন বাংলাদেশকে পাঠানো হবে।

এর আগে তিন দিন ধরে পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে দফায় দফায় জেরা করেছে ইডি। পি কে হালদারের আরও সম্পত্তির বিষয়ে তারা নির্দিষ্ট তথ্য পেয়েছে বলে জানা গেছে। তবে এনিয়ে  আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি ইডি।
জানা গেলে পি কে ও সহযোগীদের কাছ থেকে পাওয়া তথ্যের কারণেই আবারও জেরা করা প্রয়োজন বলে মনে করছে ইডি। দ্বিতীয় দফায় রিমান্ডের অনুমতি পেলে পি কে হালদারকে নিয়ে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে যেতে পারে ইডি।
গেলো শনিবার বাংলাদেশের আর্থিক খাতে আলোচিত পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে ইডি। শনিবার সংস্থাটি এই ছয়জনকে তিন দিনের রিমান্ডে নিতে পশ্চিমবঙ্গের একটি আদালতে আবেদন করে। আবেদনের পর তাদের তিনদিনের রিমান্ডে নেওয়া হয়।
এদিকে, পি কে হালদারকে ফাঁসানো হচ্ছে বলে দাবি করেছেন তার ভাই প্রাণেশ হালদার। তারা চক্রান্তের শিকার বলেও জানান তিনি। এর পেছনে বাংলাদেশের একটি প্রভাবশালী মহল জড়িত বলেও জানান প্রাণেশ হালদার।

About bdsomoy