শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ৩৮ টাকা, খোলা ৪৪ টাকা ও পাম...

প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ৩৮ টাকা, খোলা ৪৪ টাকা ও পাম তেল ৪২ টাকা বেড়েছে

দেশের বাজারে ফের বেড়েছে সয়াবিন তেলের দাম। বর্তমানে নতুন দাম অনুযায়ী বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেল ৩৮ টাকা, খোলা ৪৪ টাকা ও পাম তেল ৪২ টাকা বেড়েছে। আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়ায় দেশের বাজারে শুক্রবার (০৬ মে) থেকে এ দাম কার্যকর হবে। 

বৃহস্পতিবার (০৫ মে) বিকেলে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সচিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন দাম অনুযায়ী, খোলা সয়াবিন তেল ১৮০ টাকা লিটার, বোতলজাত সয়াবিন তেল ১৯৮ টাকা, পাঁচ লিটারের সয়াবিন তেল ৯৮৫ টাকা ও পাম তেল ১৭২ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত মার্চে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ৮ টাকা কমিয়ে ১৬০ টাকা, খোলা ৭ টাকা কমিয়ে ১৩৬ টাকা, পাম তেল ৩ টাকা কমিয়ে দাম ১৩৩ টাকা এবং বোতলজাত সয়াবিনের ৫ লিটার তেলের দাম ৩৫ টাকা কমিয়ে ৭৬০ টাকা নির্ধারণ করা হয়।

সে হিসেবে নতুন দাম অনুযায়ী প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম লিটারে ৪৪ টাকা বাড়িয়ে ১৮০ টাকা ও বোতলজাত প্রতি লিটার ৩৮ টাকা বাড়িয়ে ১৯৮ টাকা ও পাম তেল ৪২ টাকা বেড়ে ১৭২ টাকা এবং ৫ লিটার বোতলজাত তেলের দাম ২২৫ টাকা বাড়িয়ে ৯৮৫ টাকা করা হয়েছে। 

সর্বশেষ গত ০৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন তেল দাম বাড়িয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ