শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে ভূমিমন্ত্রীর শোক

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে ভূমিমন্ত্রীর শোক

বাংলাদেশের সাবেক অর্থমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ভাষা-সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শোকবার্তায় ভূমিমন্ত্রী বলেন, জাতীয় মুক্তির জন্য ঐতিহাসিক সংগ্রাম ও মহান ভাষা আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী দেশের কৃতী সন্তান আবুল মাল আবদুল মুহিত তাঁর কর্মকৌশল, মেধা, সততা ও দক্ষতা দিয়ে একাধারে যেমন দেশের সেবা করে গিয়েছেন, অন্যদিকে পৃথিবীতে বাংলাদেশকে করেছেন গৌরবান্বিত। তাঁর দীর্ঘ এবং বর্ণাঢ্য কর্মজীবনের বিভিন্ন পর্যায়ে বহুমুখী প্রতিভার অধিকারী আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশে সমাজ উন্নয়ন, জনসেবা, পরিবেশ আন্দোলন এবং গণতন্ত্র রক্ষার সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

শোকবার্তায় সাইফুজ্জামান চৌধুরী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় দেশবরেণ্য অর্থনীতিবিদ আবুল মাল আবদুল মুহিতের সময়োপযোগী প্রাজ্ঞ কর্মপরিকল্পনা ও সিদ্ধান্তে একটি দৃঢ় ভিত্তির অর্থনীতির ওপর দাঁড়িয়ে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ হতে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়ে উন্নত ও সমৃদ্ধ দেশ হওয়ার পথে। তাঁর মৃত্যুতে বাংলাদেশ অনুপ্রেরণীয় এক ব্যক্তিত্ব হারালো। বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য কাজ করে যাওয়ার জন্য দেশবাসী তাঁকে চিরকাল স্মরণ করবে।

শোকবার্তায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আরও পড়ুন

সর্বশেষ