মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েমাদকমুক্ত দেশ গড়তে, মাদকের বিরুদ্ধে শপথের আহবান জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত...

মাদকমুক্ত দেশ গড়তে, মাদকের বিরুদ্ধে শপথের আহবান জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক

মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্ষবরণ উপলক্ষে আয়োজিত শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, আমি যেই স্কুল থেকে পাশ করেছি সেই স্কুল থেকে আমি বের হওয়ার পরবর্তী দশ বছর কেউ পাশ করতে পারেনি। এরকম গ্রাম থেকে উঠে এসেছি আমি। তোমরা তো ঢাকায় থাকো। তোমাদের সামনে অনেক সুযোগ রয়েছে। তোমাদের বড় হতে হবে, মানুষের মত মানুষ হতে হবে। সবার জন্য আমার দোয়া রইলো।

‘উৎসবে আঁকি সুস্থ্য থাকি’ প্রতিপাদ্যকে সামনে রেখে স্কুলের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও ‘স্বাস্থ্যকর খাবার সবার অধিকার’ শীর্ষক সেমিনারের আয়োজন করে টনি খান ইনস্টিটিউট অব স্কিল ডেভেলপমেন্ট এন্ড কালিনারী ইনস্টিটিউট (টি.কে.আই.এস.ডি)। এতে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক প্রতিযোগি তাদের নান্দনিক অঙ্কন নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

কুষ্টিয়ার ইসলামি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক শিরীনা বিথির সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্বখ্যাত সেফ ও টি.কে.আই.এস.ডি’র প্রেসিডেন্ট টনি খাঁন।

এছাড়াও উপস্থিত ছিলেন মোহাম্মদপুর থানা শিক্ষা অফিসার জেসমিন আক্তার বানু, সহকারী থানা শিক্ষা অফিসার মাহবুবা বেগম এবং বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে উপস্থিত শিক্ষার্থী ও তাদের অভিবাবকদের মাঝে হেলথ হাইজিং, ফুড নিউট্রেশান, হেলদি ফুড রেসিপি ইত্যাদি বিষয়গুলো আলোকপাত করেন। পাশাপাশি শিক্ষার্থীদের সরাসরি হেলদি ফুড তৈরি করে দেখান বিশ্বখ্যাত সেফ টনি খাঁন।

আরও পড়ুন

সর্বশেষ