বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়দেশে প্রথমবারের মতো আউটবাউন্ড রেমিট্যান্স সেবা চালু করলো এসআইবিএল, ব্যাংক এশিয়া ও...

দেশে প্রথমবারের মতো আউটবাউন্ড রেমিট্যান্স সেবা চালু করলো এসআইবিএল, ব্যাংক এশিয়া ও ওয়েস্টার্ন ইউনিয়ন

দেশে প্রথমবারের মতো সোশ্যাল ইসলামী ব্যাংক (এসআইবিএল) এবং ব্যাংক এশিয়া যৌথভাবে ওয়েস্টার্ন ইউনিয়ন এর সাথে আউটবাউন্ড রেমিট্যান্স সেবা চালু করলো । সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (এফইপিডি) জনাব মোঃ হুমায়ুন কবির, এসআইবিএল-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব জাফর আলম এবং ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আরফান আলী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন ওয়েস্টার্ন ইউনিয়নের কান্ট্রি ডিরেক্টর মি. গৌরব যাদব এবং সিনিয়র কান্ট্রি ম্যানেজার মি. এস এস রামানাথন।
ওয়েস্টার্ন ইউনিয়ন দেশের প্রথম মানি ট্রান্সফার অপারেটর, যারা ব্যাংক দুটির সহযোগিতায় এই সেবা চালু করেছে। এর ফলে বাংলাদেশি নাগরিকরা বিদেশে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য ও চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থ দ্রুত সময়ে বিদেশে পাঠাতে পারবেন এবং বাংলাদেশে কর্মরত বিদেশি নাগরিকরা তাদের উপার্জিত অর্থ নিজ দেশে পাঠাতে পারবেন। এসআইবিএল এবং ব্যাংক এশিয়া অ্যাকাউন্ট থেকে বিশে^র ১২৫ টিরও বেশি দেশের ব্যাংক একাউন্ট, ডিজিটাল ওয়ালেট ও কার্ডে এবং ২০০ টিরও বেশি দেশের ৬ লক্ষাধিক এজেন্ট পয়েন্টে অর্থ স্থানান্তর করা যাবে। নতুন এ সেবার উদ্বোধন উপলক্ষে ৩০ জুন ২০২২ পর্যন্ত গ্রাহকগণ মাত্র ৫০০ টাকায় যেকোনো মূল্যের অর্থ স্থানান্তর করতে পারবেন।
এসআইবিএল-এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ ইয়াহিয়া, ব্যাংক এশিয়ার উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব এস. এম. ইকবাল হোছাইন ও জনাব আদিল চৌধুরী, ওয়েস্টার্ন ইউনিয়নের কান্ট্রি ম্যানেজার জনাব নূর ইলাহী ও অপারেশন ম্যানেজার জনাব শিহাব হাসান, ব্যাংক এশিয়ার এসভিপি জনাব গোলাম গাফফার ইমতিয়াজ চৌধুরী এবং এসআইবিএল-এর ইভিপি জনাব আকমল হোসেন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ