শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবঙ্গবন্ধুর বাংলাদেশকে কেউ দাবায়ে রাখতে পারবে না : এনামুল হক শামীম

বঙ্গবন্ধুর বাংলাদেশকে কেউ দাবায়ে রাখতে পারবে না : এনামুল হক শামীম

পানি সম্পদ উপ-মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন; ৭৫ এ বঙ্গবন্ধু সপরিবারে হত্যার পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসে তিল তিল করে আওয়ামীলীগকে সুসংগঠিত করে রাষ্ট্র ক্ষমতায় আসেন। দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন। তিনিই একমাত্র সরকার প্রধান যিনি আগামী নির্বাচন নয়, আগামী প্রজন্মকে নিয়ে ভাবেন। আগামী ২০৪১ সালের বাংলাদেশ কেমন হবে, ২১০০ সালের বাংলাদেশ কেমন হবে, আগে থেকেই সেজন্য মহাপরিকল্পনা “ডেল্টাপ্লান-২১০০” প্রণয়ন করেছেন এবং বাস্তবায়ন চলমান। আগামীর বাসযোগ্য বিশ্বমানের বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। তিনি এখন বিশ্বের বিস্ময়। আর কোনো ষড়যন্ত্রই বঙ্গবন্ধুর বাংলাদেশকে দাবায়ে রাখতে পারবে না।

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে
আজ শরীয়তপুরের সখিপুরের চরভাগা বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ আন্তঃ ইউনিয়নের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী এবং রত্নগর্ভা বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের বৃত্তিপ্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

উপ- মন্ত্রী এনামুল হক শামীম বলেন, দেশের ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম এবং তাঁর সংগ্রাম ও আত্মত্যাগকে মুছে ফেলার অপচেষ্টা করেছে ষড়যন্ত্রকারীরা। কিন্তু জাতির পিতার নাম দেশের ইতিহাস থেকে মুছে ফেলা যায়নি এবং যাবেও না। বঙ্গবন্ধু হত্যার পর কিভাবে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে বিশ্বে মর্যাদপূর্ণ আসনে আসীন করেছেন। এ প্রজন্মের শিক্ষার্থীরা সৌভাগ্যবান যে তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো শিক্ষাবান্ধব সরকার প্রধান পেয়েছে। পৃথিবীর ইতিহাসে এমন শিক্ষাবান্ধব সরকার প্রধান আর কোথাও নেই। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান সম্পর্কে জানতে হবে। সঠিক ইতিহাস তুলে ধরতে হবে নতুন প্রজন্মের কাছে।

প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আবুল হাসেম মিয়ার সভাপতিত্বে এবং তরুণ সমাজ সেবক ইসরানুল হক সুখন ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় উপ-বিজ্ঞান সম্পাদক ইকবাল হোসেন সিপন সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, শরীয়তপুরের পুলিশ সুপার এসএম আশ্রাফুজ্জামান, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসীফ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম, আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. জহিরুল ইসলাম, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, এনএসআইয়ের উপ-পরিচালক ইফরানুল হক সুজন। স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মঈনউদ্দিন আহমেদ।

উপ-মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই বাংলাদেশ প্রথম বিশ্বকাপ খেলায় অংশগ্রহণ করে। তার হাত ধরেই এগিয়েছে বাংলাদেশের ক্রিকেট। দেশের ক্রীড়া উন্নয়নে তার ভূমিকা অবিস্মরণীয়। খেলোয়াড়দের উৎসাহ যোগানোর পাশাপাশি তিনি বরাদ্দ বাড়িয়েছেন। তিনি একজন ক্রীড়া প্রেমী মানুষ তাইতো বাংলাদেশের খেলায় তিনি ছুটে যান খেলার মাঠে। তার সরকারের আমলেই বাংলাদেশ ক্রিকেট টিম পাকিস্তান’কে “হোয়াইট ওয়াশ” করে, ভারত’কে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ান হওয়ার স্বপ্ন দেখে। সাকিব আল হাসান, মাশরাফি, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ’রা তাদের খেলার কারিশমা দিয়ে দেশের মর্যাদা বিশ্বে উজ্জ্বল করছে। আমাদের নারী ক্রিকেট দলও বসে নেই। তারাও দেশ বিদেশে সুনাম অর্জন করছে।

মাদক মুক্ত সমাজ গড়তে হলে খেলাধূলার বিকল্প নেই। বর্তমান সময়ে আমাদের যুব সমাজের একাংশ মাদকের প্রতি দিনদিন ঝুঁকে যাচ্ছে। আর এ মরণ নেশা থেকে পরিত্রাণ পেতে হলে খেলাধূলার প্রসার বাড়াতে হবে। খেলাধূলা যেমন শরীরের উন্নয়ন ঘটায় তেমনি মানসিক প্রশান্তি দান করে। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা করার সুযোগ করে দিতে হবে বলেন তিনি।

অনুষ্ঠানের শেষেভাগে দেশ বরেন্য শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ