শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনস্বাধীনতা দিবসে ভিবিডি চট্টগ্রাম জেলার স্বপ্নের শৈশব-১০

স্বাধীনতা দিবসে ভিবিডি চট্টগ্রাম জেলার স্বপ্নের শৈশব-১০

২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে ভিবিডি চট্টগ্রাম জেলা পোস্তারপাড় বালক বিদ্যালয়ে ১০০ জন স্বেচ্ছাসেবক ও ৮০ জন সুবিধাবঞ্চিত বাচ্চাদের নিয়ে ১০ম বারের মতো আয়োজন করে স্বপ্নের শৈশব পর্ব-১০। ২০১২ সাল থেকে প্রতিবছরই ভিবিডি চট্টগ্রাম জেলা এই ইভেন্টটি আয়োজন করে আসছে।
 FEF94825-2431-48EE-AE1A-865C20205A3C
অন্যসব বাচ্চাদের মতো সুবিধাবঞ্চিত বাচ্চাদের কাছে তাদের শৈশবের দিনগুলো মধুর বা আনন্দে ভরা থাকে না। অভাবের পেছনে চাপা পড়ে যায় তাদের শৈশবের দিনগুলো। সুবিধাবঞ্চিত বাচ্চাদের সাথে বছরের এই দিনে ভিবিডি চট্টগ্রাম জেলার স্বেচ্ছাসেবকরা হাসি, আনন্দ, খেলা, গানে মেতে উঠে। ফিরে যায় ফেলে আসা সেই সোনালী দিন গুলোতে।
স্বপ্নের শৈশবের এইবারের পর্বে শিশু ও স্বেচ্ছাসেবক উভয়ের জন্য ছিল নানা আয়োজন। ছিল ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ক্রীড়া প্রতিযোগিতায় বাচ্চাদের জন্য ছিল – দৌড়,  রিং নিক্ষেপ,  ভারসাম্য দৌড়, বল নিক্ষেপ,  উচ্চ লাফ,  বিস্কুট দৌড়, লক্ষ্যে আঘাত, মেমরি গেম ও স্বেচ্ছাসেবকদের জন্য ছিল -রিলে দৌড়, দড়ি টানাটানি, ট্রেজার হান্ট ও সচেতনতা মূলক ক্যাম্পেইন।এছাড়াও মধ্যাহ্ন ভোজের পর ছিল জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।অনুষ্ঠানে শিশু ও স্বেচ্ছাসেবক উভয়ই অংশগ্রহণে ইভেন্টে যোগ হয় এক নতুন মাত্রা। শিশুদের একক ও দলীয় পরিবেশনায় গান, কবিতা আবৃত্তি, কৌতুক, গল্প, নৃত্য ও স্বেচ্ছাসেবকদের সাথে দলীয় নৃত্য,গানে মেতে উঠে।
সর্বশেষ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিবিডি ন্যাশনাল বোর্ডের সহ- সভাপতি সোমেন বড়ুয়া, ভিবিডি চট্টগ্রাম বিভাগীয় বোর্ডের সহ সভাপতি কাউসার হোসাইন ও ফান্ড রাইজিং সেক্রেটারি ইমতিয়াজ রহমান পাভেল। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ন্যাশনাল বোর্ডের সহ- সভাপতি সোমেন বড়ুয়া ও অন্যান্যরা এবং বাচ্চাদের হাতে প্রয়োজনীয় শিক্ষা উপকরণ ও তুলে দেন।
এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিবিডি চট্টগ্রাম জেলার অ্যালামনাই সদস্য গোলাম ইসহাক খান, মোহাম্মদ শাফিন আরশাদ, মোহাম্মদ মোদ্দাচ্ছের হোসাইন ও সুজয় বড়ুয়া সহ আরো অনেকেই।
ভিবিডি চট্টগ্রাম জেলার ১৮ তম বোর্ডের সভাপতি মোঃ রাজু ইসলাম, সহ সভাপতি মাইশা ইসলাম, সাধারণ সম্পাদক কিশোয়ার নাজ সুজানা, ট্রেজারার মোহাম্মদ ইমরান হোসাইন, প্রজেক্ট অফিসার আনসারুল হক মাহমুদ, পাবলিক রিলেশন অফিসার সাইফুল ইসলাম ও হিউম্যান রির্সোস অফিসার মোহাম্মদ আমানতুল্লাহ রোকনের তত্ত্ববধানে কমিটি মেম্বার, প্রতিষ্ঠান প্রতিনিধি ও সাধারণ স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় উক্ত ইভেন্টটি বাস্তবায়িত হয়।
আরও পড়ুন

সর্বশেষ