ব্রেকিং নিউজ

কুমার বিশ্বজিৎ গান দিয়ে মানুষের হৃদয় জয় করেছেন ঃ সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, বাংলাদেশের সংগীত জগতের অন্যতম জনপ্রিয় শিল্পী কুমার বিশ্বজিৎ। তিনি একাধারে গীতিকার, সুরকার, সংগীতশিল্পী ও সংগীত পরিচালক। অডিও, সিনেমা, মঞ্চসহ সব মাধ্যমেই নিজের সুরের মায়াজালে তিনি আবিষ্ট করেছেন লাখো-কোটি শ্রোতার হৃদয়। কুমার বিশ্বজিৎ গান দিয়ে মানুষের হৃদয় জয় করেছেন।

প্রতিমন্ত্রী আজ সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে বাংলাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ এর আত্মকথনমূলক আত্মজীবনী গ্রন্থ ‘এবং বিশ্বজিৎ’ এর প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, কুমার বিশ্বজিৎ এর বেশ কয়েকটি জনপ্রিয় গান রয়েছে যার মধ্যে ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’ ও ‘যেখানে সীমান্ত তোমার’ আমার ব্যক্তিগতভাবে প্রিয়। প্রতিমন্ত্রী এসময় কুমার বিশ্বজিৎকে নিয়ে স্মারকগ্রন্থ প্রকাশের উদ্যোগ নেয়া হলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় পৃষ্ঠপোষকতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ‘সংগীত ঐক্য বাংলাদেশ’ এর মহাসচিব ও দেশবরেণ্য গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী। শুভেচ্ছা বক্তৃতা করেন সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ, গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী, ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের ডাঃ আশীষ কুমার চক্রবর্তী প্রমুখ।

উল্লেখ্য, ‘এবং বিশ্বজিৎ’ গ্রন্থটির রচয়িতা এসময়ের জনপ্রিয় সংগীতশিল্পী জয় শাহরিয়ার এবং বইটি প্রকাশ করেছে ‘আজব প্রকাশ’।

About bdsomoy