ব্রেকিং নিউজ

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে যুক্তরাজ্যস্হ ব্র্যার্ডফোর্ডের লর্ড মেয়রের সৌজন্য সাক্ষাৎ

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের ব্র্যার্ডফোর্ড শহরের লর্ড মেয়র Cllr Shabir Hussain এর নেতৃত্বে যুক্তরাজ্যের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিনসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী লর্ড মেয়রসহ যুক্তরাজ্যের প্রতিনিধিদলকে তার দপ্তরে স্বাগত জানান এবং বাংলাদেশ সফরে আসায় তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সৌজন্য সাক্ষাৎকালে লর্ড মেয়র সাম্প্রতিককালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে যুব ও ক্রীড়াসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশের যুবসমাজ ও ক্রীড়ার উন্নয়নে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেন।
লর্ড মেয়র বাংলাদেশের ফুটবলের মান উন্নয়নে স্থানীয় প্রশিক্ষকদেরকে উন্নত মানের প্রশিক্ষণ প্রদানে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি পারস্পরিক সফরের মাধ্যমে এ বিষয়ে উভয় দেশের ক্রীড়াবিদগণের অভিজ্ঞতা বিনিময়ের উপর গুরুত্ব আরোপ করেন। বাংলাদেশের ক্রীড়াবিদগণের জন্য উন্নতমানের প্রশিক্ষণ, দ্বিপাক্ষিক সফর, অনলাইন প্রশিক্ষণ কার্যক্রম আয়োজনের জন্য একটি সমঝোতা স্মারক থাকা প্রয়োজন বলে মনে করেন। তিনি বিশ্বাস করেন যে, বিভিন্ন ক্রীড়ায় অংশ গ্রহণের মাধ্যমে পারস্পরিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী লর্ড মেয়রকে অবহিত করেন যে, এ দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি হচ্ছে যুব সমাজ যা সমগ্র জনগোষ্ঠীর এক তৃতীয়াংশ। দেশের এই বিপুল জনগোষ্ঠীকে উন্নয়নের মূল ধারায় নিয়ে যেতে বাংলাদেশ সরকার নিরলসভাবে কাজ করছে। আপনি জেনে আনন্দিত হবেন যে, মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা স্পোর্টস সিটি নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বর্তমান সরকার কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রীড়া কমপ্লেক্স তৈরী করতে যাচ্ছে যেখানে আন্তর্জাতিক মানের ফুটবল, ক্রিকেট ও হকি স্টেডিয়াম থাকবে। ইতোমধ্যে, আমাদের ফুটবল বালক ও বালিকা অনূর্ধ্ব-১৭ দলকে উন্নত প্রশিক্ষণের জন্য ব্রাজিল ও স্পেনে প্রেরণের উদ্যোগ গ্রহণ করেছি। এ দেশের স্থানীয় কোচদেরকে কারিগরি জ্ঞান অর্জনের জন্য উন্নত দেশে প্রশিক্ষণের জন্য প্রেরণ করছি। ফলশ্রুতিতে আমাদের ক্রিকেট, ফুটবল,আর্চারিসহ অন্যান্য খেলায় আন্তর্জাতিক সাফল্য অর্জিত হচ্ছে।
তিনি আরও বলেন, দেশের প্রতিটি উপজেলায় যুবকদেরকে কারিগরি প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে শেখ জামাল যুব প্রশিক্ষণ কেন্দ্র এবং খেলাধূলার জন্য শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করছি।

উল্লেখ্য, ব্রার্ডফোর্ড শহরের লর্ড মেয়র Cllr Shabir Hussain যুক্তরাজ্যের ১৩ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

About bdsomoy