ব্রেকিং নিউজ

বাংলাদেশ মেরিন একাডেমীতে অনুষ্ঠিত হলো সন্ধানীর স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী

❝ মেরিন ব্লাড ফর লাইফ ❞ শিরোনামে বাংলাদেশ মেরিন একাডেমীর আয়োজনে এবং সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের সহযোগীতায় প্রত্যেক বছরের মতো স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করে ৯ জানুয়ারি। আর এই স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণ করেন বাংলাদেশ মেরিন একাডেমির ১২৯ জন ক্যাডেট ও কর্মকর্তা। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ মেরিন একাডেমির চিফ কমান্ডেট ড. সাজিদ হোসেন ।

অনুষ্ঠানের শুরুতে ক্যাডেটদের উদ্দেশ্যে সন্ধানীর ইতিহাস তুলে ধরে তাদের স্বেচ্ছায় রক্তদানের জন্য ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের উপদেষ্টা ডা. শুভ্র প্রকাশ দত্ত। এছাড়া প্রতিবছরের ন্যায় এবছরও একটি সুন্দর স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করার জন্য ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন মেরিন চিফ ড. সাজিদ হোসেন ।

উল্লেখ্য গত ৫ বছর ধরে বাংলাদেশ মেরিন একাডেমি আয়োজন করে আসছে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী । ২০১৯ সালে রক্তদানের পরিমাণ ছিল ২২২ ব্যাগ , ২০১৮ সালে ৯৭ , ২০১৭ সালে ৯৮ ব্যাগ এবং ২০১৬ সালে ছিল ১৭৩ ব্যাগ । মানবতার মন্ত্রে মানুষের জীবন বাঁচাতে সন্ধানী বছরের বিভিন্ন সময় আয়োজন করে আসছে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিসহ রক্তদান ও মরণোত্তর চক্ষুদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি । সবার একতাবদ্ধ সহযোগীতায় রক্তদানে রক্তের বন্ধন তৈরি করে আমরা গড়ে তুলতে পারি সম্প্রীতির মেলবন্ধন ।

About bdsomoy