রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদআরো খবর......শহীদ জিয়াকে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে সংসদ অধিবেশন থেকে ওয়াক আউট করেছি...

শহীদ জিয়াকে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে সংসদ অধিবেশন থেকে ওয়াক আউট করেছি : এমকে আনোয়ার

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার বলেছেন,শহীদ জিয়াকে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে সংসদ অধিবেশন থেকে ওয়াক আউট করেছি। সংবিধানের ৪র্থ সংশোধনী বাতিল করা হয়েছিল বাকশাল বাতিল করার জন্য। অন্য কোনো উদ্দেশ্যে নয়। বুধবার সংসদের অধিবেশন থেকে ওয়াকআউট করার পর সংসদের মিডয়া সেন্টারে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা সংসদে এসেছিলাম একটা উদ্দেশ্য নিয়ে। দেশে সাংবিধানিক সঙ্কট চলছে। দেশের মানুষের মধ্যে অস্থিরতা বিরাজ করছে। অর্থনৈতিক অবস্থা ভঙ্গুর। প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে যে প্রস্তাব দিয়েছিলেন তা আমরা কটু মন্তব্য করে প্রত্যাখান করিনি।

তিনি বরেন,  বিরোধী দলীয় নেতা একটা রূপরেখা দিয়েছেন। দেশে-বিদেশে তা গ্রহণযোগ্য হয়েছে। সংসদে আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিম ৫ম সংশোধনী প্রসঙ্গে কথা বলতে গিয়ে প্রয়াত প্রেসিডেন্ট বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে কক্তুক্তি করেছেন। এটার প্রতিবাদে ওয়াকআউট করেছি।

এমকে আনোয়ার বলেন, জিয়াউর রহমান সংবিধানের ৪র্থ সংশোধনী বাতিল করেছিলেন বাকশালসহ কিছুবিষয় বাতিল করার জন্য। এসময় বিএনপির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। এরআগে সংসদ অধিবেশনে যোগ দিয়ে বিরোধী দলীয় নেতার প্রস্তাব তুলে ধরেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

আরও পড়ুন

সর্বশেষ