শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান মাহবুব-উল-আলম

সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান মাহবুব-উল-আলম

২১ ডিসেম্বর, ২০২১- সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড- এর ৪৭৩ তম বোর্ড সভায় দেশের স্বনামধন্য ব্যাংকিং ব্যক্তিত্ব মোঃ মাহবুব-উল-আলম ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড- এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর দায়িত্ব পালন শেষে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

জনাব মোঃ মাহবুব-উল-আলম ১৯৮৪ সালে প্রবেশনারি অফিসার হিসেবে ইসলামী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ৩৭ বছরের কর্মজীবনে তিনি ইসলামী ব্যাংকের কর্পোরেট ইনভেস্টমেন্ট, রিটেইল ইনভেস্টমেন্ট, ইন্টারন্যাশনাল ব্যাংকিং এবং অপারেশন্স উইং, প্রধান কার্যালয়ের হেড অব ট্রেজারিসহ বিভিন্ন বিভাগ ও শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। জনাব মোঃ মাহবুব-উল আলম যুক্তরাজ্য-ভিত্তিক ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স হাউজ ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল অ্যাডভাইজরি কর্তৃক ওয়ার্ল্ড ইসলামিক ব্যাংকিং- এ “বেস্ট ইমার্জিং সিইও- ২০১৮” এবং “সিইও অব দ্য ইয়ার-২০১৯” অ্যাওয়ার্ড লাভ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর এবং ফান্সের ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি হতে ব্যাংকিং- এ প্রফেশনাল ডক্টরাল সার্টিফিকেট ডিগ্রি লাভ করেন। তিনি বিজনেস স্কুল অব আয়ারল্যান্ড থেকে ফাইন্যান্স অব ইন্টারন্যাশনাল ট্রেড (এফআইটি) ডিগ্রি অর্জন করেন। তিনি ইসলামী ব্যাংকিং, আন্তর্জাতিক বাণিজ্য এবং ব্যবস্থাপনা বিষয়ে তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের নিয়মিত রিসোর্স পার্সন। এছাড়াও তিনি আইসিসি বাংলাদেশের ব্যাংকিং টেকনিক এন্ড প্র্যাকটিস কমিটির সদস্য।

পেশাগত বিভিন্ন প্রশিক্ষণ ও রেমিট্যান্স মার্কেটিং এর জন্য তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, জার্মান, সিঙ্গাপুর, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ সফর করেন।

আরও পড়ুন

সর্বশেষ