বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদটপগণআন্দোলনের আহ্বান মির্জা ফখরুলের

গণআন্দোলনের আহ্বান মির্জা ফখরুলের

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা ও গণতন্ত্রকে মুক্ত করতে দুর্বার গণআন্দোলনের আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দেশের সব রাজনৈতিক দলসহ গণতন্ত্রমনা মানুষের প্রতি এ আহ্বান জানান মির্জা ফখরুল।

জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসা নিশ্চিতকরণের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে মির্জা ফখরুল বলেন, আজকের আন্দোলন শুধু খালেদা জিয়াকে মুক্তির আন্দোলন নয়; এ আন্দোলন জাতিকে মুক্তির আন্দোলন।

আমাদের গণতন্ত্র ধ্বংস হয়ে গেছে, আমাদের অর্জিত সব স্বপ্ন ধ্বংস করে দেওয়া হয়েছে। এ অবস্থায় আসুন সব গণতান্ত্রিক জনগণ, রাজনৈতিক দলসহ সব গণতান্ত্রিক শক্তির ঐক্যের মধ্য দিয়ে একটি দুর্বার গণআন্দোলন গড়ে তুলি।

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আসুন, আর বিলম্ব নয়; জনগণ বেরিয়ে আসছে। আমরা বিশ্বাস করি, জনগণ আরও বেশি বেশি আসবে।

পেশাজীবী ভাইয়েরাও আরও শক্তির সঙ্গে বেশি করে এগিয়ে আসবেন। তখন নিঃসন্দেহে আমরা সেই আন্দোলন শুরু করতে পারব। যে আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে আমরা বাধ্য করতে পারব, বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে।
তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে তাদের যে ভয়, তিনি যদি সুস্থ হয়ে বের হয়ে আসেন, তা হলে তাদের তখতে তাউশ ভেঙে খানখান হয়ে যাবে। সেই কারণে তারা তাকে বাইরে চিকিৎসার জন্য দেন না।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার প্রসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়াকে বেআইনিভাবে মিথ্যা ভিত্তিহীন মামলায় সাজা দিয়ে আটকে রাখা এটি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এটি সামগ্রিক চক্রান্তের একটি বহিঃপ্রকাশ। ওয়ান ইলেভেনে যে বিরাজনীতিকরণের চক্রান্ত শুরু হয়েছিল, খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার যে চক্রান্ত সেই পরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে।

আরও পড়ুন

সর্বশেষ