ব্রেকিং নিউজ

ফারইস্টের সাবেক চেয়ারম্যান নজরুলের বিরুদ্ধে তদন্ত কমিটি

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির লিমিটেডের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামের আর্থিক অনিয়ম ও দুর্নীতি অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (আইডিআরএ)। ১০ দিনের মধ্যে এ সংক্রান্ত চূড়ান্ত প্রতিবেদন আইডিআরএ‘র চেয়ারম্যানের কাছে জমা দিতে হবে। ৪ অক্টোবর আইডিআরএ নির্বাহী পরিচালক এমএম শাকিল আখতার স্বাক্ষরিত এক চিঠিতে মো. নজরুল ইসলামের অনিয়ম খতিয়ে দেখতে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির প্রধান আইডিআরএ‘র নির্বাহী পরিচালক মো. শাহ আলম। এ ছাড়াও কমিটিতে সদস্য হিসাবে রয়েছেন আইডিআরএ‘র পরিচালক মো. শফিউদ্দিন, অফিসার মো. আবু মাহমুদ, জুনিয়র অফিসার শামসছুল আলম। ৫ অক্টোবর আইডিআর্র‘র নির্বাহী পরিচালক ও মুখপাত্র এসএম শাকিল আখতার ফারইস্ট ইসলামী লাইফের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করার বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এরইমধ্যে দুদক তার বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধান করছে। এ ছাড়াও কোম্পানির অনিয়ম ও দুর্নীতির কারণে ইতঃপূর্বে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির তদন্তে কোম্পানির পরিচালনা পর্ষদসহ চেয়ারম্যানের নাম উঠে এসেছে। এই সব বিষয় খতিয়ে দেখতে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আইডিআরএ‘র তদন্ত কমিটি গঠন সংক্রান্ত চিঠিতে বলা হয়েছে ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান মো. নজরুল ইসলাম কর্তৃক মানি লন্ডারিং এবং কোম্পানির প্রশাসনে অনিয়ম ও দুর্নীতি হয়েছে কিনা তা খতিয়ে দেখতে হবে। ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোসম্পানির নামে জমি ক্রয় বিক্রয়ের নামে প্রতারণামূলকভাবে বিনিয়োগ করে অর্থ আত্মসাৎ, কোম্পানির ফিক্সড ডিপোজিট থেকে অর্থ আত্মসাৎ, জাল-জালিয়াতির মাধ্যমে বিনিয়োগ করে কোম্পানির অর্থ আত্মসাৎ করে থাকলে তা চিহ্নিত করে প্রয়োজনীয় সুপারিশ করতে বলা হয়েছে। এ ছাড়াও আগামী ১০ দিনের মধ্যে এ সংক্রান্ত চূড়ান্ত প্রতিবেদন আইডিআরএ‘র চেয়ারম্যানের কাছে দাখিল করতে বলা হয়েছে।

About bdsomoy