ব্রেকিং নিউজ

জাপান – বাংলাদেশ বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি সংক্রান্ত অনলাইন আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠিত

জাপান – বাংলাদেশ বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির উপায় নিয়ে আজ ০৫ অক্টোবর, মঙ্গলবার টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস এবং জাপান – বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (জেবিসিসিআই) মধ্যে অনলাইনে এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় উপস্থিত ছিলেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ, জাপান – বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আসিফ এ. চৌধুরী, দূতাবাসের সকল কর্মকর্তাগণ এবং জেবিসিসিআই এর বোর্ড সদস্যগণ। অনুষ্ঠানে দুদেশের মধ্যে বাণিজ্য বৃদ্ধিতে করণীয়, প্রয়োজনীয় উদ্যোগ, সুবিধা-অসুবিধাসহ নানাবিধ বিষয়ে আলোকপাত করা হয়। বক্তারা সভায় তাঁদের সুচিন্তিত মতামত তুলে ধরেন।

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ উপস্থিত সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান। রাষ্ট্রদূত বলেন, জাপান বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু এবং উন্নয়ন সহযোগী রাষ্ট্র। বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ ও বিনিয়োগকারীদের জন্য বিভিন্ন প্রণোদনার কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন জাপানের সাথে বাংলাদেশের বাণিজ্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কোভিড-১৯ মহামারি সত্ত্বেও টোকিস্থ বাংলাদেশ দূতাবাস দুদেশের মধ্যকার বাণিজ্য সম্প্রসারনে নানাবিধ উদ্যোগ অব্যাহত রেখেছে। তিনি জাপানি ব্যবসায়ি ও বিনিয়োগকারীদের বাংলাদেশে তথ্যপ্রযুক্তি, পোশাক শিল্প, চামড়াসহ বিভিন্ন খাতে বিনিয়োগের পথ সুগম করার জন্য জেবিসিসিআই কে আরও বেশি কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জেবিসিসিআই এর প্রেসিডেন্ট আসিফ এ. চৌধুরী। এছাড়া জেবিসিসিআই এর জেনারেল সেক্রেটারি তারেক রাফি ভুঁইয়া (জুন) এবং বাংলাদেশ দূতাবসের কমার্শিয়াল কাউন্সেলর ড. আরিফুল হক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা প্রদান করেন।

About bdsomoy