ব্রেকিং নিউজ

ফোবানা নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

FOBANAফোবানা নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ফোবানা চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী । ফোবানা চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী ও এক্সিকিউটিভ সেক্রেটারি মাসুদ রব চৌধুরী স্বাক্ষরিত পতিবাদলিপিটি আমাদের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল।
এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ওয়াশিংটনে ফোবানায় মারামারি সংক্রান্ত একটি ভিডিও ও ৩৫তম ফোবানা নিয়ে প্রকাশিত কিছু সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে যার সাথে প্রকৃত ফোবানার কোন সম্পৃক্ততা নেই। ১৯৮৭ সালে যে ফোবানার জন্ম ওয়াশিংটনে হয়েছিল সেই ফোবানার নাম ও লোগো রেজিষ্ট্রেশন, প্যাটেন্ট এবং ট্রেডমার্ক করা আছে যা অন্যকোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের ব্যবহার আইনগত ভাবে অবৈধ।
গত লেবার ডে উইকেন্ডে ফোবানার নাম ব্যবহার করে ওয়াশিংটন অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে মারামারির ঘটনায় ফোবানার কোন সম্পৃক্তততা নেই। ২০১৯ সালে নিউইয়কের নাসাউ কলসিয়ামে অনুষ্ঠিত ৩৩তম ফোবানা সম্মেলনের পর সংগঠনবিরোধী কার্যকলাপের সাথে জড়িত থাকার অভিযোগে শরাফত হোসেন বাবু এবং তার সংগঠন স্বদেশকে ফোবানা থেকে বহিস্কার করা হয়। ফোবানা থেকে বহিস্কৃত হয়ে শরাফত হোসেন বাবু অবৈধ ভাবে গত লেবার ডে উইকেন্ডে ফোবানার নাম ব্যবহার করে একটি মেলার আয়োজন করে এবং সেই অনুষ্ঠানে সংঘটিত মারামারির ঘটনার ভিডিও ভাইরাল হয়ে ফোবানার নামে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়ে যার সাথে প্রকৃত ফোবানার কোন সম্পৃক্ততা নেই।
২০১৯ সালে নাসাউ কলসিয়ামে অনুষ্ঠিত ৩৩তম ফোবানা সম্মেলনের বাৎসরিক সাধারন সভায় ভোটাভুটির মাধ্যমে ২০২১ সালে ওয়াশিংটনে ৩৫তম ফোবানা সম্মেলন আয়োজন করবার জন্য আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটি নির্বাচিত হয় এবং এই সম্মেলন আগামী নভেম্বর মাসের ২৬, ২৭ ও ২৮ তারিখ যথাক্রমে শুক্র, শনি ও রোববার অনুষ্ঠিত হবে। ফোবানা থেকে বহিষ্কৃত কোন ব্যক্তি বা সংগঠন কর্তৃক আয়োজিত লেবার ডে উইকেন্ডে ফোবানার নামে অনুষ্ঠিত কোন মেলার মারামারির ঘটনার সাথে ফোবানার কোন সম্পৃক্ততা নেই।
ফোবানা সংক্রান্ত যে কোন তথ্যের জন্য ফোবানা চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী ৬৪৬-২২৬-৭১৪৪, এক্সিকিউটিভ সেক্রেটারি মাসুদ রব চৌধুরী ৮১৮-৭৩০-১০২০, ৩৫তম ফোবানার কনভেনার জি আই রাসেল ৬৪৬-৫৩৩-১৩৫০ এবং সদস্য সচিব শিব্বীর আহমেদ ২০২-৭০৫-৭৯০০ এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে। এছাড়াও fobanaonline.com ভিজিট করে ফোবানা সংক্রান্ত তথ্য জানার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

About bdsomoy