সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউতত্ত্বাবধায়ক দাবি মানতে সরকারকে বাধ্য করা হবে: বিএনপি

তত্ত্বাবধায়ক দাবি মানতে সরকারকে বাধ্য করা হবে: বিএনপি

2013-06-01 bnp-discussগায়ের জোরে কাউকে ক্ষমতায় থাকতে দেয়া হবেনা, শিগগিরই গণআন্দোলনের মুখে তত্ত্বাবধায়কের দাবি মানতে সরকারকে বাধ্য করা হবে বলে জানিয়েছেন বিএনপি নেতারা। শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনায় নেতারা এ কথা বলেন।

এর আগে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর বেশ কয়েকটি স্থানে দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পরে আলোচনা সভায় খালেদা জিয়া যোগ দেন। তবে মঞ্চে না গিয়ে দর্শক সারিতে আসন গ্রহণ করেন তিনি।

সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে হত্যা করে সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের পাঁয়তারা করছে। ক্ষমতায় যাওয়ার জন্য নয় বরং দেশের সার্বভৌমত্ব টিকিয়ে রাখতে সবাইকে প্রস্তুত থাকতে হবে বলে মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল আরো বলেন, ‘গণআন্দোলনের মধ্য দিয়ে জনগণকে সঙ্গে নিয়েই এ সরকারকে বাধ্য করা হবে অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে। এবারও এদেশের মানুষ তাদের সংগ্রাম ও লড়াইয়ের মধ্য দিয়ে এ গণতন্ত্রকে ফিরিয়ে আনবে।’

এ সময় মুক্তিযুদ্ধসহ বহুদলীয় গণতন্ত্রে জিয়াউর রহমানের অবদানের কথা তুলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন বলেন, সরকার এখন তার ভাবমূর্তি নষ্ট করার পাঁয়তারা করছে।

মোশাররফ হোসেন বলনে, ‘আওয়ামী লীগ যে সকল কাজগুলো করে যেতে পারেন নাই, যে সকল ক্ষেত্রে ব্যর্থ হয়েছে, প্রত্যেক ক্ষেত্রে জিয়াউর রহমান সফল হয়েছেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল সফল হয়েছে। সেই জন্য শহীদ জিয়াউর রহমানের প্রতি আওয়ামী লীগের আক্রোশ।’

সরকার বিচারবিভাগকে দলীয়করণ করেছে—এ কথা উল্লেখ করে স্থায়ী কমিটির আরেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, মামলার ভয় দেখিয়ে তারেক রহমানের দেশে আসা বন্ধ করা যাবে না।

আরও পড়ুন

সর্বশেষ