সোমবার, মে ২৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামে করোনায় ৪ মৃত্যু, সবাই উপজেলার

চট্টগ্রামে করোনায় ৪ মৃত্যু, সবাই উপজেলার

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪ জন। মারা যাওয়াদের সবাই বিভিন্ন উপজেলার। আর একই সময়ে নতুন করে শনাক্ত ২৬৭ জন। ২৯ আগস্ট চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের এগারটি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৩৬৭ জনের নমুনা পরীক্ষা করে ২৬৭ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ১৪৪ জন। বাকি ১২৩ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৯ জনের নমুনা পরীক্ষায় ৬৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩২৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৮ জনের নমুনা পরীক্ষায় ৪৪ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।
এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৫ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষায় ৩ জন, এন্টিজেন টেস্টে ৮২ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনারভাইরাসের জীবাণু পাওয়া যায় নি। চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৯৮ হাজার ৯৯১ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের সবাই বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২১৫ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ